জেলা পরিষদের উদ্যোগে কৃষি যন্ত্রপাতি,ফলদ চারা ও পাওয়ার টিলার বিতরণ


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় :২৯ জুন, ২০২২ ১০:৪৯ : অপরাহ্ণ 182 Views

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের অর্থায়নে পাহাড়ের প্রত্যন্ত এলাকার নারীদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন ও জেলার কৃষক সমবায় সমিতির মাঝে কৃষি যন্ত্রপাতি,গরু বাছুর,বিভিন্ন ফলদ চারা ও পাওয়ার টিলার বিতরণ করা হয়েছে।

সোমবার (২৭ জুন) দুপুর ১২ টায় জেলা পরিষদ রেষ্ট হাউস প্রাঙ্গণে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে পাহাড়ের প্রত্যন্ত এলাকার নারীদের আর্থ সামাজিক অবস্থার উন্নয়ন ও জেলার কৃষক সমবায় সমিতির মাঝে ভাগ্য পরিবর্তনের লক্ষে কৃষি যন্ত্রপাতি, বাছুর গরু,পাওয়ার টিলার ও ইউএনডিপি’র সহযোগিতায় ফলদ চার বিতরণ করা হয়।

পার্বত্য জেলা পরিষদের সদস্য দুংড়ি মং মার্মার সভাপতিত্বে ও সদর ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীন এর সঞ্চালনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদ সদস্য ও কৃষি বিষয়ক কনভেনিং কমিটির আহবায়ক ক্যসাপ্রু মার্মা।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক মো.রফিকুল ইসলাম,জেলা পরিষদ এর নির্বাহী প্রকৌশলী জিয়াউর রহমান,ডাঃ প্রলাশ কান্তি চাকমা,জেলা ভেটেনারি অফিসার বান্দরবান,পিযুষ রায়,উপজেলা কৃষি অফিসার আলীকদম,রূপম চন্দ্র মহন্ত,উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ও গণ্যমান্য ব্যাক্তিবর্গ।

অনুষ্ঠানে আলীকদম সদর ইউনিয়নের দরিদ্র অসহায় জনগোষ্ঠীর মাঝে ২৫ টি বাছুর গরু,কৃষি সমবায় সমিতির মাঝে ২টি পাওয়ার টিলার ও বিভিন্ন মিশ্র ফলজ চারা বিতরণ করা হয়।

প্রসঙ্গত,গত ১৯ জুন ২০২২ ইং বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা মারমার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি উপস্থিত থেকে জেলার বিভিন্ন উপজেলার উপকার ভোগীদের মাঝে গরু,পাওয়ার টিলার ও কৃষি উপকরণ,বিভিন্ন ফলদ চারা বিতরণ করেন।এরই অংশ হিসেবে আলীকদম উপজেলাতেও এসব কৃষি সরঞ্জাম ও ফলদ চারা বিতরণ করলো জেলা পরিষদ।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!