শিরোনাম: জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট

দুই জনপ্রতিনিধির বিরুদ্ধে মানববন্ধন করলো এলাকাবাসী


নিজস্ব সংবাদদাতা প্রকাশের সময় :১২ মে, ২০২২ ৯:২০ : অপরাহ্ণ 653 Views

বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়ন পরিষদে ভূয়া কাগজপত্র দেখিয়ে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র করে দেওয়া, জীবিত ব্যাক্তির পরিবারকে মৃত্যুর সনদ প্রদান, সরকারি আশ্রয়ন প্রকল্পে ঘর নির্মাণে ব্যাপক অর্থ বাণিজ্য, রাতের আধারে পাহাড় কাটায় সহযোগিতা, অর্থের বিনিময়ে একজনের জায়গা অন্যজনকে দখল করে দেওয়া, ভূমি জবর দখলসহ নানা অনৈতিক কার্যক্রমের সাথে জড়িত থাকার অভিযোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।বুধবার (১১ মে) সকালে বান্দরবান প্রেসক্লাবের সামনে সুয়ালক ইউনিয়নের এলাকাবাসীদের উদ্যোগে ঘন্টাব্যাপী এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধনে বান্দরবানের সুয়ালক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান উক্যনু মার্মা ও ২নং ওয়ার্ড কাইচতলী এর ইউ.পি সদস্য মো.জসিম উদ্দিন এর বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ এর কথা তুলে ধরেন বক্তারা। মানববন্ধনে বক্তারা বলেন, চেয়ারম্যান উক্যনু মার্মা ও ইউ.পি সদস্য মো.জসিম উদ্দিন সুয়ালক এলাকায় বিভিন্ন অনিয়মের সাথে জড়িত হয়ে পড়েছে ,তাদের কারণে সাধারণ জনগণ আজ বিভিন্নভাবে কষ্টভোগ করছে।

এসময় বক্তারা আরো বলেন, ভূয়া কাগজপত্র দেখিয়ে রোহিঙ্গাদের জাতীয় পরিচয়পত্র করে দেওয়া, জীবিত ব্যাক্তির পরিবারকে মৃত্যুর সনদ প্রদান,সরকারি আশ্রয়ন প্রকল্পে ঘর নির্মাণে ব্যাপক অর্থ বানিজ্য,রাতের আধারে পাহাড় কাটায় সহযোগিতা,অর্থের বিনিময়ে একজনের জায়গা অন্যজনকে দখল করে দেওয়া, ভূমি জবর দখলসহ নানা অনৈতিক কার্যক্রমের সাথে জড়িত হয়েছে তারা।

এসময় বক্তারা চেয়ারম্যান উক্যনু মার্মা ও ২নং ওয়ার্ড কাইচতলী এর ইউ.পি সদস্য মো.জসিম উদ্দিন এর বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম এর সুষ্ঠ তদন্ত এবং এই ঘটনার সাথে জড়িতদের চিহিৃত করে আইনের আওতায় আনা এবং কঠোর সাজা প্রদানের জন্য প্রশাসনের কাছে আবেদন জানান।মানববন্ধনে লিখিত বক্তব্য পাঠ করেন শিক্ষার্থী মো.হাসান। এসময় এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন মো.শামসুল ইসলাম, মোহাম্মদ মনসুর আলী। ঘন্টাব্যাপী এই মানববন্ধনে সুয়ালক ও কাইচতলীর এলাকার জনসাধারণ অংশগ্রহণ করেন।

এদিকে ১০ মার্চ রহস্যজনক মোটরসাইকেল দুর্ঘটনায় নিহত নারী ছেনু আক্তারের স্বামী ওয়াসিম বান্দরবান সদর থানায় মামলা হওয়ার পর দীর্ঘদিন ধরে আত্মগোপনে থাকলেও স্ত্রী নির্যাতনের অভিযোগে অনেক আগে থেকেই অভিযুক্ত এই আসামি কে উচ্চআদালত থেকে জামিন করিয়ে আনা এবং বান্দরবানে বিভিন্ন মহলে তদ্বিরকারী হিসেবে কাইচতলির এই ইউপি সদস্যের নাম মানু‌ষের মুখে মুখে বলে জানা গেছে।এই জসিম পাসপোর্ট কেলেঙ্কারির অন্যতম হোতা হিসেবে ব্যপকভাবে বান্দরবান ও রাঙ্গামাটি তে পরিচিত।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!