শিরোনাম: বিএনপি পার্বত্য অঞ্চলকে অন্ধকারে নিমজ্জ্বিত একটি জনপদে পরিনত করেছিলোঃ বীর বাহাদুর বান্দরবানে বিশ্ব তামাকমুক্ত দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত প্রেনচ্যুং ম্রো কে চিকিৎসা সহায়তা দিলো সেনাবাহিনী অ্যাথলেটিক্স প্রশিক্ষণের সমাপনি ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত বান্দরবান সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে শপথ গ্রহন করলেন আব্দুল কুদ্দুছ বান্দরবানে জেলা আওয়ামী লীগের বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ বান্দরবানে মাধ্যমিক স্কুল পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতার সমাপনী ও পুরষ্কার বিতরন থেরাবাদ বুদ্ধিষ্ট একাডেমি ভবনের উদ্বোধন ও পান্ডিচা সীমা জাদি ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠিত

ভারতের খুব কাছের বন্ধু বাংলাদেশঃ-(বিক্রম দোরাইস্বামী)


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৩ ডিসেম্বর, ২০২১ ৬:৪৩ : অপরাহ্ণ 282 Views

ভারতের হাইকমিশনার বিক্রম দোরাইস্বামী বলেছেন, ভারতের খুব কাছের বন্ধু বাংলাদেশ। এ জন্য বাংলাদেশের উন্নতিতে ভারত খুশি হয়। এ দেশের অগ্রগতিকে আরও এগিয়ে নিয়ে যেতে হবে। গতকাল জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে মুজিব শতবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ-ভারত মৈত্রী সমিতি আয়োজিত আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

বিক্রম দোরাইস্বামী বাংলাদেশের অগ্রযাত্রাকে এগিয়ে নিয়ে যাওয়ার এবং ভারতের সঙ্গে দেশটির বন্ধুত্ব সম্পর্ক আরও দৃঢ় করার আহ্বান জানান। বাংলাদেশের সঙ্গে সম্পর্ক আগের যেকোনো সময়ের চাইতে ভালো উল্লেখ করে তিনি পারস্পরিক সহযোগিতা বজায়ের আশ্বাস দেন। একই সঙ্গে বাণিজ্য সম্প্র্রসারণের তাগিদ দেন। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন।
এ সময় তিনি বাংলাদেশের মুক্তিযুদ্ধে ভারতের অবদান তুলে ধরেন। মন্ত্রী জানান, বাংলাদেশের জন্য ভারতের প্রতিটি পদক্ষেপ শ্রদ্ধার সঙ্গে মনে রাখা উচিত। মুক্তিযুদ্ধে পরাজিত শক্তিরা দেশের মানুষকে বিভ্রান্ত করছে এবং সাম্প্রদায়িকতাকে ঢাল হিসেবে ব্যবহার করে দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার হরণ করার চেষ্টা করছে। অনুষ্ঠানে আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা আমির হোসেন আমু বলেন, ভারতের সঙ্গে বাংলাদেশের উন্নত সম্পর্কে যারা লজ্জা পান, তারাই মুক্তিযুদ্ধবিরোধীদের প্ররোচণা দেন।
মুক্তিযুদ্ধবিরোধীরা ভারতের সঙ্গে এদেশের সম্পর্ককে খাটো করে দেখে। অথচ, স্বাধীনতার সময় নিঃস্বার্থে ভারতীয় সেনারা বাংলাদেশের জন্য জীবন দিয়েছে। ভারতের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক গৌরবের। পশ্চিমা দেশগুলোর সঙ্গে কূটনৈতিক সম্পর্ক রক্ষায়ও তারা ব্যাপক সহায়তা করে বলে মন্তব্য করেন আমির হোসেন আমু।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
June 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!