শিরোনাম: বৈরী আবহাওয়াঃ ভোটকেন্দ্রে ভোটারের স্বতঃস্ফূর্ত উপস্থিতি বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা

গাজায় ইসরায়েলি আগ্রাসনের বিচার চাইল বাংলাদেশ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৯ মে, ২০২১ ৬:১৭ : পূর্বাহ্ণ 224 Views

গাজায় ইসরায়েলি আগ্রাসনের বিচার চাইল বাংলাদেশ
ফিলিস্তিনের গাজা উপত্যকায় ইসরায়েলের অবৈধ দখলদারি এবং আগ্রাসনের বিচার চেয়েছে বাংলাদেশ। এ জন্য জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলকে ব্যবস্থা নিতে আহ্বান জানান পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।তিনি বলেন, অধিকৃত ফিলিস্তিন এলাকায় আন্তর্জাতিক আইন লঙ্ঘনের জবাবদিহি ও বিচার নিশ্চিত করতে জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের অবশ্যই ব্যবস্থা নেয়া উচিত।বৃহস্পতিবার (২৭ মে) জাতিসংঘের মানবাধিকার পরিষদে ফিলিস্তিন প্রসঙ্গে আয়োজিত এক বিশেষ অধিবেশনে বক্তৃতায় এ কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

ইসরায়েলি আগ্রাসন বন্ধে বিশ্ব সম্প্রদায়ের এগিয়ে আসা উচিত উল্লেখ করে এ কে আব্দুল মোমেন বলেন, ইসরায়েলের অবশ্যই অবৈধ দখলদারি, বসতি স্থাপন বন্ধ করা উচিত। এসব তৎপরতার জন্য আন্তর্জাতিক সম্প্রদায়ের দায়মুক্তি ও নীরবতা দুঃখজনক। উল্লেখ্য, চলতি মাসে গাজা উপত্যকায় ভয়াবহ হামলা চালায় ইসরায়েল। হামলায় যুদ্ধ বিমান ও ভারি অস্ত্র ব্যবহার করা হয়। এতে অন্তত ২২০ জন ফিলিস্তিনি নিহত হন। যাদের মধ্যে ৬৩ জন শিশু। এছাড়া আহত হয়েছেন অন্তত দেড় হাজার ফিলিস্তিনি।অপরদিকে হামাসের পাল্টা হামলায় ইসরায়েলের তিন সেনাসহ ১২ জন নিহত হন। আহত হন অন্তত ৩০০ জন।বিশেষ ওই অধিবেশনে বাংলাদেশ ছাড়াও ফিলিস্তিন, তুরস্ক, মিসর, কুয়েত, মালয়েশিয়া, পাকিস্তান, নামিবিয়া, কাতার, তিউনিসিয়া ও লিবিয়ার পররাষ্ট্রমন্ত্রীরা বক্তব্য দেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!