শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

পদ্মাসেতু নিয়ে সততার প্রশ্নে আত্মসমর্পণ করিনি: প্রধানমন্ত্রী শেখ হাসিনা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :৪ মে, ২০২১ ৯:২১ : অপরাহ্ণ 322 Views

পদ্মাসেতু নিয়ে বিভিন্ন ধরনের দুর্নীতি-অনিয়মের অভিযোগ উঠলেও সততার প্রশ্নে কোনো আপস করেননি বলে মন্তব্য করেছেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, পদ্মাসেতু নিয়ে সেদিন অনেক ঝড়ঝাপটা, অনেক অপমান সহ্য করতে হয়েছে। কেবল আমি না, আমার ছোট বোন রেহানাসহ আমাদের অনেককেই এটা সহ্য করতে হয়েছে। কিন্তু আমরা কখনো মাথানত করিনি। সততার প্রশ্নে কারও কাছে আত্মসমর্পণ করিনি। কারণ সততাই হচ্ছে একমাত্র শক্তি আমাদের। এই সততা নিয়েই চলেছি।
বৃহস্পতিবার (২১ জানুয়ারি) ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১০০ বছর পূর্তি উপলক্ষে রিফ্লেকশন ফর্ম অ্যালামনাই ন্যাশনাল এবং ইন্টারন্যাশনাল শীর্ষক ই-সম্মেলনের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
অনুষ্ঠানে পদ্মাসেতুর কথা উল্লেখ করার কথা বলায় প্রধান বক্তা ড. রেহমান সোবহানকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, পদ্মাসেতুর কথাটা আপনি উল্লেখ করেছেন। আমি মনে করি এই একটি সিদ্ধান্ত সাহস করে নিয়েছিলাম। এ কারণে বাংলাদেশের অবস্থান ও ভাবমূর্তির বড় পরিবর্তন এসেছে সারাবিশ্বে।
তিনি বলেন, একসময় এই মানসিকতা ছিল যে বাংলাদেশকে শুধু হাত পেতে চলতে হবে। আমরা নিজেরা কিছু করতে পারব না। সবসময় অন্যের মুখাপেক্ষী হয়ে থাকতে হবে। কারও কাছে সহযোগিতা নিয়ে চলতে হবে। কিন্তু আমি জানি, এই সাহসটা আমি কোথা থেকে পেয়েছিলাম। পেয়েছিলাম আমার বাবার কাছ থেকে। বাবা রবীন্দ্রনাথের কবিতাটি বলতেন সবসময়— ‘চিত্ত যেথা ভয় শূন্য উচ্চ যেথা শির…’। ঠিক এই কথাটি আমি সবসময় মনে রেখেছি। বাবার মুখেও সেই কথা শুনতাম। কখনো কোনো কিছুর ভয়ে দ্বিধাগ্রস্ত হওয়ার মধ্যে আমি নেই। যেটা করব, আমি সেটাই শুধু চিন্তা করি।
পদ্মাসেতুর জন্য অপমান সহ্য করতে হয়েছে উল্লেখ করে শেখ হাসিনা বলেন, আমার ছোট বোন রেহানাসহ আমাদের অনেককে অনেক অপমান সহ্য করতে হয়েছে। কিন্তু সততার প্রশ্নে আপস করা যাবে না— বাবার কাছে সবসময় সেই শিক্ষা পেয়েছি। সে কারণেই আত্মবিশ্বাস ছিল। সেই জন্য বলেছিলাম, নিজের অর্থায়নে পদ্মাসেতু তৈরি করব। সে কারণেই আজ আমাদের দক্ষিণ বাংলার সঙ্গে আমরা সংযুক্ত হতে পেরেছি।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!