শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

চলতি অর্থবছরে ৪৮ বিলিয়ন ডলারের রপ্তানি লক্ষ্যমাত্রা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৯ জানুয়ারি, ২০২১ ১০:৪৬ : অপরাহ্ণ 295 Views

করোনার মহামারীর মধ্যেও চলতি অর্থবছরে ৪৮ বিলিয়ন ডলারের রপ্তানি লক্ষ্যমাত্রা রয়েছে বলে সংসদে জানিয়েছেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। যা আগের ২০১৯-২০ অর্থ বছরের রপ্তানির চেয়ে ১ বিলিয়ন ডলার বেশি। তিনি বলেন দক্ষিণ এশিয়ায় প্রবৃদ্ধি অর্জণে বাংলাদেশ এখনও সবার ওপরে। এবং বিশ্বে তৃতীয়।

বৃহস্পতিবার সকালে স্পিকার ডক্টর শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বসে সংসদ অধিবেশন। এতে দিনের কার্যসূচী আনুযায়ী বিভিন্ন মন্ত্রণালয়ের প্রশ্ন উত্তর টেবিলে উত্থাপন করা হয়। পরে রাষ্ট্রপতির ভাষণের ওপর আলোচনায় অংশ নেন সংসদ সদ্যসরা।

এসময় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার সংসদকে জানান, চালের বাজার এখন সহনশীল আছে। দাম নিয়ন্ত্রনে রাখতে সারা দেশে ৭০৩টি কেন্দ্রে খাদ্যসশ্য বিক্রি করা হচ্ছে। এছাড়া সরকারি খাদ্য বিতরণ কর্মসূচীর থেকে চলতি অর্থবছের এখন পর্যন্ত ২৭ লাখ ৭৭ হাজার মেট্রিকটন খাদ্য বিতরণ করা হয়েছে যা এযাবতকালের মধ্যে সর্বোচ্চ।

দুর্যোগ ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান জানান, বন্যাপ্রবণ এলাকায় ৪২৩টি আশ্রয়কেন্দ্র নির্মাণ চলমান রয়েছে। এছাড়া করোনা টিকা নিয়ে সবধরনের অপপ্রচার বন্ধের আহবান জানান সংসদ সদস্যরা।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!