শিরোনাম: জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট

এমপি হারুণকে বিশ্বাস করে না বিএনপি


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৪ জুন, ২০২০ ১১:৩৫ : অপরাহ্ণ 429 Views

একাদশ সংসদ নির্বাচনে বিএনপির নির্বাচিত এমপিদের শপথ গ্রহণ, সংসদে যোগদান ও প্রধানমন্ত্রীকে ‘আমাদের নেত্রী’ সম্বোধন করে এরইমধ্যে বিএনপির রাজনীতিতে তীব্র সমালোচনার জন্ম দিয়েছেন দলটির যুগ্ম মহাসচিব ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য মো. হারুনুর রশীদ।
এবার জাতীয় সংসদের অধিবেশনে ‘মুজিবকোট’ সদৃশ্য কোট পরিধান করে উপস্থিত হওয়ায় নতুন করে দলে নানা সমালোচনা সৃষ্টি করলেন বিএনপির এই সাংসদ। এমপি হারুনের রহস্যময় আচরণে বিস্মিত হয়েছেন বিএনপির নেতৃবৃন্দ। তার বিরুদ্ধে দানা বাঁধছে সন্দেহ। দলের ভেতর গুঞ্জন শুরু হয়েছে, বিএনপির দুঃসময়ে রং পাল্টাতে শুরু করেছেন হারুন। সরকারি দলের আনুকূল্য পেতে তিনি বেশভূষা পরিবর্তন করছেন। তারা কথা-বার্তাও সন্দেহজনক। এমপি হারুন বিএনপি ভাঙ্গার নতুন কৌশল অবলম্বন করছেন কিনা, সেটি খতিয়ে দেখতেও হাইকমান্ডকে অনুরোধ করেছেন দলটির বিভিন্ন সারির নেতারা।
জানা গেছে, জাতীয় সংসদের চলমান বাজেট অধিবেশনে ‘মুজিব কোট’ সদৃশ্য একটি কোট পরে যোগ দিয়েছেন বলে আলোচনা চলছে। হঠাৎ করে তার এই আচরণে দলের মধ্যে প্রতিক্রিয়া শুরু হয়েছে। তবে এ বিষয়ে এখনই প্রকাশ্যে কোনও মন্তব্য করতে রাজি নন সিনিয়র নেতারা। বরং তারা বলছেন, এ বিষয়ে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের মনোভাব জানার জন্য অপেক্ষায় আছেন দলের নেতারা।
বিএনপি নেতারা বলছেন, অনেক নাটকীয়তার পর তারেক রহমান নিজের একক সিদ্ধান্তে দলের সংসদ সদস্যদের শপথ নেওয়ায় অনুমতি দিয়েছিলেন। এখন এমপি হারুনের এমন কর্মকাণ্ডে আগে তার মনোভাব কী সেটা জানার জন্য তাদের অপেক্ষা করতে হবে। আর হারুনও কেন হঠাৎ করে মুজিব কোট পরেছেন, তার কাছ থেকে ব্যাখ্যা শুনতে হবে। তখন তারা এ বিষয়ে দলের করণীয় ঠিক করতে পারবেন।
এমপি হারুনকে নিয়ে চলমান বিতর্ক ও নেতৃবৃন্দের বিস্ময়ের বিষয়ে জানতে চাইলে পরিচয় গোপন রাখার শর্তে বিএনপির স্থায়ী কমিটির এক সদস্য বলেন, বেশ কিছুদিন ধরেই এমপি হারুনের আচরণ-অসংলগ্ন কথা-বার্তা নিয়ে দলের বিভিন্ন পর্যায়ে সমালোচনা হচ্ছে। নতুন করে বিরোধী দলের প্রতীক ‘মুজিবকোট’ সদৃশ্য কোট পরিধান করে সংসদে আলোচনা করে তিনি দলকে বিতর্কের মুখে ফেলেছেন। এর আগে জাতীয় সংসদে বিএনপির এমপিদের যোগদান নিয়েও গোপনে কলকাঠি নেড়েছেন তিনি। তার আচরণে আমরাও বিস্মিত। তার এমন আচরণ দুরভিসন্ধিমূলক কিনা তা খতিয়ে দেখা দরকার। দলকে বিতর্কের মুখে ফেলার কোন অধিকার নেই হারুনের।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!