বান্দরবান পৌর এলাকার পানি সংকট নিরসনে আরো দু’টি উচ্চ ক্ষমতাসম্পন্ন পাম্প স্থাপন


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১১ মে, ২০২০ ২:৫৯ : পূর্বাহ্ণ 304 Views

বান্দরবান পৌর এলাকার পানি সংকট নিরসনে আরো দু’টি উচ্চ ক্ষমতাসম্পন্ন পাম্প স্থাপন করা হয়েছে। ১০ মে রবিবার জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের পরিচালনাধীন ক্যচিংঘাটা পাম্প হাউজে এ পাম্পগুলোর উদ্বোধন করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগের সহকারি প্রকৌশলী খোরশেদ আলম জানান, ‘৩ কোটি ১৫ লাখ টাকা ব্যয়ে ৪০ অশ্বশক্তির দু’টি পাম্প স্থাপন করা হয়েছে। এর একটি দিয়ে সাঙ্গু নদী থেকে পানি তোলা হবে। অন্যটি দিয়ে পৌর এলাকায় পানি সরবরাহ করা হবে।

এতোদিন পর্যন্ত নদী থেকে পানি তোলার জন্যে ৪০, ১৫ এবং ১৫, মোট ৭০ অশ্বশক্তির তিনটি পাম্প ব্যবহৃত হতো। আর পৌর এলাকায় পানি সরবরাহের জন্যে ব্যবহৃত হতো ৭৫ অশ্বশক্তির ১টি পাম্প।’

রবিবার সকালে উদ্বোধনী অনুষ্ঠানে পার্বত্য মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন পুলিশ সুপার জেরিন আখতার, পার্বত্য জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা এটিএম কাউছার হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক শফিউল আলম ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সোহরাব হোসেনসহ সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত, পৌর এলাকার জনসংখ্যা বৃদ্ধির সাথে সাথে পানির চাহিদা বাড়ায় বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে তীব্র পানি সংকট দেখা দিয়েছিলো। পৌর পানি সরবরাহ প্রকল্পের আওতায় ইতোপূর্বে স্থাপিত পাম্প এবং অন্যান্য অবকাঠামো দিয়ে সেই চাহিদা পূরণ করতে না পারায় স্থানীয়দের মধ্যে তীব্র ক্ষোভও বিরাজ করছিলো দীর্ঘদিন ধরে।

নতুন পাম্পগুলো স্থাপনের মাধ্যমে সেই চাহিদা কিছুটা হলেও পূরণ করা যাবে বলে আশা করছেন সংশ্লিষ্টরা।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!