শিরোনাম: লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার

লামায় ৩জনের নমুনা সংগ্রহ


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৫ এপ্রিল, ২০২০ ৭:৫৮ : অপরাহ্ণ 421 Views

বান্দরবানের লামা উপজেলায় প্রাণঘাতী করোনা ভাইরাস উপসর্গ নিয়ে মো.আমির হোসেন (৪০) নামের এক ব্যক্তির মৃত্যুর পর আক্রান্ত সন্দেহে মৃত ব্যক্তিসহ তার আশপাশের তিন পরিবারের ৩ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

গতকাল মঙ্গলবার সকালে বান্দরবানের লামা উপজেলার নয়াপাড়া গ্রামে প্রাণঘাতী করোনা ভাইরাস উপসর্গ নিয়ে মো.আমির হোসেনের মৃত্যুর পরপরই প্রশাসনের পক্ষ থেকে জরুরী বৈঠক অনুষ্ঠিত হয় এবং লকডাউন ও স্বাস্থ্য বিধি মেনের চলার জন্য ব্যাপক প্রচার প্রচারণা চালানো হয়।

এ বিষয়ে লামা উপজেলা নির্বাহী অফিসার নূর-এ- জান্নাত রুমি বলেন, করোনা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিসহ পরিবারের সকল সদস্য এবং নিকটতম প্রতিবেশীদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দিয়েছি, একইসঙ্গে চিকিৎসা নিতে যাওয়া ফার্মেসী এবং সংস্পর্শে আশা আরো দুই বাড়ির সদস্যদেরকে হোম কোয়ারেন্টাইনে রাখার পাশাপাশি তাদের খাবারেরও ব্যবস্থা করা হয়েছে।

এদিকে করোনা ভাইরাস প্রতিরোধে মৃত মো.আমির হোসেনসহ ৩ জনের নমুনা সংগ্রহ করে বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রফিক্যাল অ্যান্ড এনফেকসাস ডিজিজি (বিআইটিআইডি) চট্টগ্রামে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে বলে জানান বান্দরবানের সিভিল সার্জন ডা:অং সুই প্রু মারমা। তিনি জানান,রির্পোট আসার পর জানা যাবে মৃত মো.আমির হোসেন কিভাবে মারা গিয়েছে। বান্দরবানের সিভিল সার্জন ডা:অং সুই প্রু মারমা আরো বলেন,এই সময়ে আমাদের আরো বেশি সচেতন হতে হবে।

বান্দরবান জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, বান্দরবানের এই পর্যন্ত ২৮৭ জন কোয়ারেন্টানে ছিল আর আজ ১২৮ জন হোম ও প্রাতিষ্টানিক কোয়ারইন্টে অবস্থান করছে এবং এখনো জেলায় কোন করোনা রোগী সনাক্ত হয়নি।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!