শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে লাইফ সাপোর্টে বৌদ্ধধর্মীয় গুরু উচহ্লা ভান্তে,মৃত্যু নিয়ে গুজব


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১০ এপ্রিল, ২০২০ ৯:৩০ : অপরাহ্ণ 579 Views

দেশের অন্যতম বৌদ্ধ ধর্মীয় গুরু বিশ্ব বৌদ্ধ শাসন সেবক সংঘের প্রতিষ্ঠাতা উ পঞ্ ঞা জোত মহাথেরো (উচহ্লা ভান্তে) লাইফ সার্পোটে রয়েছেন। হৃদরোগের আক্রান্ত হয়ে তিনি বর্তমানে চট্রগ্রামের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।খবর পরিবর্তন ডটকম।

বৌদ্ধ ভিক্ষুর পারিবারিক সূত্র জানায়, শুক্রবার সকালে বান্দরবান শহরের উজানী পাড়ায় নিজ বাসভবনে হঠাৎ অবস্থার অবনতি হলে তাকে দ্রুত চট্টগ্রামের ম্যাক্স হাসপাতালে ভর্তি করা হয়। বর্তমানে তিনি সেখানে লাইফ সাপোর্টে রয়েছেন। দুপুরের পর থেকে তার শারীরিক অবস্থার আরো অবনতি হয়।

এদিকে, এ খবর ছড়িয়ে পড়লে বান্দরবানসহ দেশের বৌদ্ধ সম্প্রদায়ের মধ্যে শোকের ছায়া নেমে আসে। মন্দিরে মন্দিরে তার সুস্থতা কামনায় প্রার্থনা করা হয়। পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি সার্বক্ষণিক এই বৌদ্ধ ভিক্ষুর খোঁজ খবর নিচ্ছেন।

বৌদ্ধ ভিক্ষুর পাশে থাকা বান্দরবানের পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডা. অংচালু মারমা জানিয়েছেন, বান্দরবান থেকে তার অবস্থার অবনতি হলে বৌদ্ধ ভিক্ষুকে চট্টগ্রামের ম্যাক্স হাসপাতাল ভর্তি করার পর তিনি বর্তমানে লাইফ সাপোর্টে রয়েছেন। হৃদরোগে আক্রান্ত হওয়ার পর তার অবস্থার অবনতি হয়।

এদিকে, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক সহ বিভিন্ন জায়গায় তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে পারিবারিক সূত্র এটি সঠিক নয় বলে জানিয়েছেন এবং বৌদ্ধ ভিক্ষু সুস্থতা কামনায় প্রার্থনা করতে বলেছেন।

লাইফ সাপোর্টে থাকার বিষয়টি নিশ্চিত করে ভান্তের ম্যানেজার শিবু নাথ বলেন, আমাদের কিছু শত্রু আছে, তারাই ভান্তেকে নিয়ে গুজব ছড়িয়েছে। ভান্তে এখনও লাইফ সাপোর্টে আছেন, যদি কোন কিছু হয় আমি অবশ্যই জানাবো।

উল্লেখ্য, দেশের অন্যতম বৌদ্ধ ধর্মীয় স্থাপনা বৌদ্ধ সম্প্রদায়ের তীর্থস্থান খ্যত বান্দরবানের স্বর্ণজাদী (বুদ্ধ ধাতু জাদি) ও রামা জাদীর প্রতিষ্ঠা করেন এই বৌদ্ধ ধর্মীয় গুরু। দেশ-বিদেশে এই ধর্মীয় গুরুর বহু শিষ্য রয়েছে। মায়ানমারের সাবেক প্রধানমন্ত্রী জেনারল খিন ইয়ন্ এই বৌদ্ধ ভিক্ষুর শিষ্য ছিলেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!