শিরোনাম: জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট

হিলভিউ ট্যুরিস্ট বাস ও প্রাসঙ্গিক কিছু প্রশ্ন এবং মুক্ত আলোচনা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৮ ফেব্রুয়ারি, ২০২০ ৩:৫৮ : অপরাহ্ণ 550 Views

আপনারা কারা,যারা হিলভিউ এর উদ্যোগে টুরিস্ট বাস চালু করায় তেলে বেগুনে জ্বলে উঠতেছেন আপনারা কারা??? আপনাদের এমন কি ক্ষতি হয়ে গেলো এই দুইটা বাস চালু হইছে বলে??? আমার জানামতে যাত্রীদের তথা টুরিস্টদের সাচ্ছন্দের একটা বিষয় আছে।হিলভিউ বাস কতৃপক্ষ তো কাওকে জোর করে কিংবা জিম্মি করে অথবা অসৎ পন্থার আশ্রয় নিয়ে টুরিস্ট যাত্রীদের জন্য এই বাস চালু করে নাই।

আমার ইচ্ছা হইছে এবং টাকা আছে বলে আমি ৪/৫ হাজার টাকার গাড়ি ভাড়া নিয়ে নীলগিরি যাচ্ছি,আমার মতো আরেক ভাইয়ের টাকা নাই,তিনি সোজা হিলভিউ বাসে ঘুরতে যাবে,এখানে গরীবের পেটে লাথি মারার কি ঘটলো???

হ্যাঁ,জীপগাড়ির একটাই সমস্যা তাঁরা এখন নীলগিরি তে ডাবল ট্রিপ করতে পারবে না।এই ডাবল ট্রিপের জন্যই জীপ চালকরা পাহাড়ের এই আঁকাবাঁকা রাস্তায় টুরিস্টদের গাড়িতে উঠিয়ে যাচ্ছেতাই ভাবে উচ্চ গতিতে গাড়ি চালায়।আর নতুন বাস চালু হলে ডাবল ট্রিপের সুযোগ হ্রাস পাবে।এর বাইরে আর ক্ষতি কি তাদের??? তবে এটা স্বীকার করতেই হবে ডাবল ট্রিপগুলো জিপ মালিকরা বৈধতা দিয়েছে নাহয় জীপ চালক শ্রমিকরা এটা করতো না।

জীপগাড়ির সিনিয়র কয়েকজন ড্রাইভার ব্যাতিত অধিকাংশ জীপ চালক উচ্চ গতিতে গাড়ি চালায় আবার মোবাইলে কথাও বলে!!!! রাইট ও রং সাইড এগুলোর তোয়াক্কা তো করেই না উল্টো ওভারটেক করে অত্যন্ত ঝুঁকি নিয়ে।তাতে কি প্রমাণ হয়না,টুরিস্ট ভাই বোনদের জানমালের দায়িত্ব আমরা এড়িয়ে যাচ্ছি,তাদের জীবনকে ঝুঁকিতে ফেলে দিচ্ছি???

চার্ট এবং সিরিয়াল করে দেয়ার পর টুরিস্ট যাত্রীদের জন্য কয়টা সুযোগ সুবিধা এই জিপগুলোর মালিকরা উপহার দিয়েছেন??? শুনলাম না টুরিস্ট দের সম্মানে আজকে একশত টাকা ভাড়া কমানো হইছে,এমন কিছু।

জিপ গাড়ির শ্রমিকদের বলির পাঠা বানিয়ে জীপ মালিকরা হিলভিউ বাসের টুরিস্ট সেবা বন্ধ করতে যে নোংরা খেলায় মেতে উঠেছে এটা, “অপরুপ সৌন্দর্যের লীলাভূমি বান্দরবান এর অবারিত পর্যটন শিল্প কে পিছিয়ে দেয়া ছাড়া আর কিছু নয়,আমাদের মনে রাখতে হবে এটা বিশ্বায়নের যুগ,নিত্য নতুন সেবার দ্বার উন্মোচিত হবে এবং এগুলো কে স্বাগত জানানোর অভ্যাস আমাদের নিজেদেরই তৈরি করতে হবে”!!!

আরেকটা বিষয় উল্লেখ না করলেই নয় কাজল কান্তি দাশ বান্দরবান পরিবহন জগৎ এর শ্রেষ্ঠ মানুষদের একজন।এটা অস্বীকার করবার কোনও উপায় নাই।যিনি শত শত মানুষের কর্মসংস্থান সৃষ্টি করেছেন।

দুটি বাস চালু করলেই কি গরীবের পেটে লাথি মারা হয়ে যায়??? বিকাশমান পর্যটন এর উন্নয়নে ট্যুরিস্টদের স্বার্থে তিনি দুইটা বাস চালু করেছেন।তাতেই তিনি খারাপ হয়ে গেলেন??? যারা উনার এই উদ্যোগ নিয়ে অপ্রাস‌ঙ্গিক কথা বার্তা বলে যাচ্ছেন তাদের বলবো,আপনারা এখনও বসে আছেন কেনো,জেলা প্রশাসনের অনুমতি নিয়ে আপনারাও দুইটা বাস নামায়ে দিতে পারছেন না???

যাত্রী সেবার মান উন্নয়নে আপনাদের যদি ভালো কোনও উদ্যোগ থাকে সেগুলো বাধাগ্রস্ত করার জন্য কাজল কান্তি দাশ কি কোনও রকমের অপতৎপরতা পরিচালনা করেছে???

লুৎফুর রহমান উজ্জ্বল,
সংবাদ কর্মী,বান্দরবান।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!