শিরোনাম: বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক

বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী সানা মেরিন


সিএইচটি টাইমস রিপোর্ট প্রকাশের সময় :৯ ডিসেম্বর, ২০১৯ ১:১৬ : অপরাহ্ণ 465 Views

ফিনল্যান্ডের সোশ্যাল ডেমোক্রেট দল থেকে প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হয়েছেন ৩৪ বছর বয়সী সানা মেরিন। এর আগে তিনি পরিবহনমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেন।

রবিবার (৮ ডিসেম্বর) প্রধানমন্ত্রী নির্বাচিত হওয়া সানা মেরিন দেশের নয়; বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী হিসেবে ইতিহাস রচনা করেছেন।

রবিবার এক ভোটাভুটিতে নির্বাচিত হন সানা। এর মাধ্যমে বিদায়ী প্রধানমন্ত্রী অ্যান্তি রিনের স্থলাবিষিক্ত হয়েছেন তিনি। এর আগে গত মঙ্গলবার আস্থা ভোটে হেরে পদত্যাগ করেছেন অ্যান্তি রিনে।

রবিবার রাতে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে সানা বলেন, পুনরায় দেশের মানুষের বিশ্বাস অর্জনের জন্য আমাদের একত্রে অনেক কাজ করতে হবে। তিনি আরও বলেন, আমি কখনও কাজের ক্ষেত্রে আমার বয়স বা আমি মেয়ে নাকি ছেলে তা নিয়ে ভাবিনি।

ফিনল্যান্ডে গত কয়েক সপ্তাহ ধরে রাজনৈতিক অস্থিরতা চলছে। ডাক বিভাগের ৭শ’ কর্মীর মজুরি কমানোর পরিকল্পনাকে কেন্দ্র করে তৈরি হওয়া রাজনৈতিক সংকটের কারণে পদত্যাগে বাধ্য হন অ্যান্তি রিনে। তার স্থলাবিষিক্ত হওয়া সানা মেরিন মঙ্গলবার নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিবেন।

৩৪ বছর বয়সী সানা মেরিনের আগে ইউক্রেনের প্রধানমন্ত্রী ওলেসি হংচারুক ছিলেন বিশ্বের সর্বকনিষ্ঠ প্রধানমন্ত্রী। বর্তমানে তার বয়স ৩৫ বছর। চলতি বছরের আগস্টে ওলেসি হংচারুক ইউক্রেনের প্রধানমন্ত্রী হিসেবে দায়িত্ব গ্রহণ করেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!