শিরোনাম: উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত

বান্দরবানের লামায় বহু মামলার আসামী সাবেক ইউপি সদস্য গ্রেফতার


সিএইচটি টাইমস অনলাইন প্রকাশের সময় :২৫ নভেম্বর, ২০১৯ ১২:৩৫ : পূর্বাহ্ণ 544 Views

চাঁদাবাজি ডাকাতি সহ অসংখ্য মামলার আসামী, বহিষ্কৃত ইউপি সদস্য ও কথিত কুতুব বাহিনীর প্রধান কুতুব উদ্দিনকে গ্রেফতার করেছে লামা থানা পুলিশ।শনিবার (২৩ নভেম্বর) রাতে অভিযান চালিয়ে লামা ফাঁসিয়াখালী ইউনিয়নের কুরুপপাতা ঝিরি হতে তাকে গ্রেফতার করা হয়।থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আমিনুল হক সঙ্গীয় উপ-পরিদর্শক জয়নাল আবেদীন ও আয়াত উল্লাহ ও পুলিশ সদস্যদের নিয়ে এই অভিযান পরিচালনা করেন।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, পূর্বের একটি ডাকাতি মামলায় (জি/আর- ১৩১/০৯) তার ৩ বছরের সাজা হয়।ভূমিদস্যুতা,ডাকাতি,অন্যের বাগান দখলসহ অসংখ্য মামলা রয়েছে তার বিরুদ্ধে।সে বান্দরবান জেলার লামা উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়নের কুরুপপাতা ঝিরির উলা মিয়া ও নুরজাহানের ছেলে।এছাড়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের বহিষ্কৃত ইউপি মেম্বার।সে পার্শ্ববর্তী কক্সবাজার জেলার মহেশখালী,কুতুবদিয়া এলাকা হতে ভাড়াটিয়া লোকজন এনে এলাকায় আধিপত্য বিস্তার ও সন্ত্রাসী কার্যক্রম চালাতো বলে জানা স্থানীয়রা।অতি অল্প সময়ে সে জিরো থেকে হিরো হয়েছে।

থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আমিনুল হক বলেন,তার বিরুদ্ধে লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ৫টি নিয়মিত মামলা রয়েছে। প্রত্যেকটি মামলায় তার নামে ওয়ারেন্ট আছে। মামলা গুলো হল, জি/আর- ৮১/১০, সি/আর ২২০/১৮, সি/আর- ২৩৭/১৯, জি/আর- ১১৩/১৯ ও জি/আর- ৮৮/১৯। এছাড়া জি/আর- ১৩১/০৯ একটি মামলায় কুতুব উদ্দিনকে আদালত ৩ বছরের সাজা প্রদান করে।

জানা যায়, ২৩ নভেম্বর ২০১৯ইং কুতুব উদ্দিন সহ আরো ৫ জনের নাম উল্লেখ পূর্বক ৮/১০ জনকে অজ্ঞাতনামা আসামী করে লামা থানায় জি/আর- ১১৩/১৯ মামলা করে ফাঁসিয়াখালী কুরুপপাতা ঝিরি এলাকার ডাঃ গোলাম কাদের চৌধুরী নোবেল এর বাগানের কেয়ারটেকার মো. শাহী উমরান শাহীন। মামলার বাদী মো. শাহী উমরান শাহীন বলেন, আসামীরা ৫ লক্ষ টাকা চাঁদা দাবী করেছে। এছাড়া বাগানে সৃজিত আরো কয়েক লক্ষ টাকার গাছ কেটে নিয়ে যায়।

এদিকে কুরুপপাতা ঝিরি এলাকার বাসিন্দা, মো. সেলিম বলেন, বড় বড় কয়েকটি কোম্পানী এলাকায় এসে ১০ একর জায়গা কাগজ নিয়ে ৫০ একর জায়গা দখল করছে। তারা বাহিরের লোক হয়ে কিভাবে পার্বত্য এলাকার পাহাড়ি জমির মালিক হচ্ছে তার আমাদের জানা নেই। এইসব রাগোববোয়ালদের অনিয়ম ও ভূমিদস্যুতার বিরুদ্ধে কথা বলায় তারা মিথ্যা চাঁদাবাজির মামলা করে কুতুব উদ্দিনকে ফাঁসিয়েছি। এলাকার কোন গরীর লোকের সাথে তার মামলা বা বিরোধ নেই।

লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) অপ্পেলা রাজু নাহা বলেন, অসংখ্য মামলার ওয়ারেন্টভুক্ত ও সাজাপ্রাপ্ত পলাতক আসামী কুতুব উদ্দিনকে শনিবার রাতে আটক করে রোববার আদালতে প্রেরণ করা হয়েছে। রোববার দুইটি মামলায় জামিনের আবেদন করে কুতুব উদ্দিনের লোকজন। আদালত দুইটি জামিন আবেদন খারিজ করে তাকে জেল হাজতে প্রেরণ করেছে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!