উজানী পাড়া রাজগুরু মহা বৌদ্ধ বিহারের নবাগত অধ্যক্ষ’র অভিষেক অনুষ্ঠিত


সিএইচটি টাইমস ডটকম,বান্দরবান প্রকাশের সময় :১১ মে, ২০১৯ ৫:৫৩ : অপরাহ্ণ 686 Views

বান্দরবানে উজানী পাড়া রাজগুরু মহাবৌদ্ধ বিহারে নব নিযুক্ত বিহারাধক্ষ্যে’র অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে মঙ্গল শোভাযাত্রার মধ্যদিয়ে বান্দরবান শহর প্রদক্ষিন শেষে উজানী পাড়া রাজগুরু মাহবৌদ্ধ বিহারে প্রবেশ করেন নব অভিষিক্ত বিহার অধ্যক্ষ ভদন্ত ড. উ সুওয়াইন্না লাংকারা মহাথের। এসময় শত শত পুর্ণাথীরা ফুল দিয়ে তাকে বরণ করে নেন।

এরপরই উজানী পাড়া রাজগুরু মহাবৌদ্ধ বিহারে নব নিযুক্ত বিহারাধক্ষ্যে’র অভিষেক অনুষ্ঠান উপলক্ষে এক ধর্ম দেশনা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বোমাং সার্কেলের চীফ রাজা উ চ প্রু,পার্বত্য জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মংক্যচিং চৌধুরী, রাজকুমার চহ্লা প্রু জিমি, রাজকুমার সাচিং প্রু জেরী, রাজকুমার নুশৈপ্রুসহ রাজপরিবারের সদস্যবর্গ,ভিক্ষুসংঘ ও বৌদ্ধধর্মালম্বী শতশত দায়ক-দায়িকারা উপস্থিত থেকে শীল গ্রহণের মধ্যদিয়ে নবনিযুক্ত বিহারাধক্ষ্যকে বরণ করে নেন।

নব অভিষিক্ত বিহারাধক্ষ্য ভদন্ত ড.উ সুওয়াইন্না লাংকারা মহাথের রাঙ্গামাটি জেলার চিৎমরম বৌদ্ধ বিহারে ৩১ বর্ষা বাসরত অবস্থায় অধ্যয়ন করে ২০০৫ সালে বোম্বের ইউনিভার্সিটি থেকে ডক্টরেট ডিগ্রি লাভ করেন।

গত ১৩ই এপ্রিল বান্দরবানের উজানী পাড়া রাজগুরু মহাবৌদ্ধ বিহারে বিহারাধক্ষ্য ভদন্ত উ চাইন্দাওয়ারা মহাথের পরলোক গমন করার পর তার স্থলাভিষিক্ত হয় ভদন্ত ড. উ সুওয়াইন্না লাংকারা মহাথের ।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!