শিরোনাম: বৈরী আবহাওয়াঃ ভোটকেন্দ্রে ভোটারের স্বতঃস্ফূর্ত উপস্থিতি বান্দরবান সদর উপজেলা নির্বাচনঃ আলোচনায় চেয়ারম্যান প্রার্থীর ৭ কর্মপরিকল্পনা লামা উপজেলায় কালবৈশাখী ঝড়ে বিধ্বস্ত শতশত বসতবাড়ি জেলা প্রশাসকের হুঁশিয়ারিঃ উপজেলা নির্বাচনে কোনো অনিয়ম বরদাস্ত করা হবেনা উপজেলা পরিষদ নির্বাচনঃ প্রিজাইডিং,সহকারী প্রিজাইডিং ও পোলিং অফিসারদের দিনব্যাপী প্রশিক্ষণ সর্বজনীন পেনশন স্কিম সুষ্ঠ ও সফলভাবে বাস্তবায়নের লক্ষ্যে জেলা বাস্তবায়ন কমিটির প্রস্তুতি সভা কুকি-চিনের দুই সশস্ত্র সদস্য গুলিবিদ্ধ হয়ে নিহত বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা

বান্দরবানে এবারও মাধ্যমিক সাফল্যের দৌড়ে এগিয়ে ক্যান্ট:পাবলিক স্কুল এন্ড কলেজ


বান্দরবান প্রতিনিধি প্রকাশের সময় :৬ মে, ২০১৯ ৮:৪২ : অপরাহ্ণ 712 Views

অন্যান্য বারের ন্যায় এবারও মাধ্যমিকে এগিয়ে বান্দরবানের অন্যতম বিদ্যাপীঠ ক্যান্ট: পাবলিক স্কুল এন্ড কলেজ।এ বছর বিদ্যালয়টির পাশের হার ৯৯.১৫।১শ’ ১৮ জন শিক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১শ’ ১৭ জন এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩০ জন।বিদ্যালয়টিতে গত বছরের তুলনায় এ বছর পাশের হার বেড়েছে। পাশের হারে দ্বিতীয় স্থানে রয়েছে আল ফারুক ইনস্টিটিউট।এবছর ৬৭ জন শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৬৪ জন, তার মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৮ জন শিক্ষার্থী। তবে বিগত বছরের তুলনায় এ বছর ফলাফলে পিছিয়ে রয়েছে জেলা সদরের বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়।বিদ্যালয়টিতে শুরু থেকে জিপিএ-৫ কম-বেশি পেয়ে আসলেও এ বছর বিদ্যালয়টিতে জিপিএ-৫ পায় নি একজন শিক্ষার্থীও। ২শ’ ২৯ জন শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১শ’ ৯২ জন।এদিকে জেলা সদরের অন্যান্য বিদ্যালয় গুলোর মধ্যে বালিকা উচ্চ বিদ্যালয়ে ২শ’ ৬ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১শ’ ৫১ জন, জিপিএ-৫ পেয়েছে ১০ জন, বিলকিছ বেগম উচ্চ বিদ্যালয়ে ৯২ জন শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয় ৬০ জন, কালেক্টরেট স্কুল এন্ড কলেজে ৫৬ শিক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৫৩ জন, তার মধ্যে জিপিএ-৫ পেয়েছে ২ জন।
বান্দরবান ক্যান্ট: পাবলিক স্কুল কলেজের অধ্যক্ষ লে. কর্ণেল রেজাউল করিম বলেন, গত বছরের তুলনায় এ বছর মাধ্যমিক পরীক্ষায় পাশের হার বেড়েছে। একজন শিক্ষার্থী অকৃতকার্য হয়েছে। তবে বোর্ড চ্যালেঞ্জ করলে সেটাও আশা করি কৃতকার্য হবে।উল্লেখ্য, এ বছর মাধ্যমিক পরীক্ষায় বান্দরবান জেলা থেকে ৪ হাজার ৭০ জন শিক্ষার্থী অংশ গ্রহণ করে এর মধ্যে উত্তীর্ণ হয় ২ হাজার ৬শ’ ৬০ জন। মোট জিপিএ-৫ পেয়েছে ৭০ জন।জেলার পাশের হার ৬৫.৩৬।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
May 2024
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!