লামায় স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত


লামা থেকে মো.নাজমুল হুদা প্রকাশের সময় :৩০ সেপ্টেম্বর, ২০২২ ১০:২৫ : পূর্বাহ্ণ 189 Views

সুস্থ মা,সুস্থ পরিবার,মাকে সুস্থ রাখতে পারলে পরিবারের সবাই সুখে থাকবে। প্রাতিষ্ঠানিক প্রসব সেবা জোরদারকরণ,মা ও শিশু স্বাস্থ্য উন্নয়ন, মাতৃ ও শিশুর মৃত্যু হ্রাস, কিশোর- কিশোরীর শারিরীক ও মানসিক সুস্থতা,পরিকল্পিত পরিবার সুখী পরিবার প্রভূতি বিষয়ে লামায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ২৪/৭ সার্বক্ষনিক ডেলিভারি সেবা জোরদারকরণ বিষয়ক অবহিতকরণ দিনব্যাপী কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

উপজেলা পরিবার পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে ও পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এমসিএইচ সার্ভিস ইউনিটের সার্বিক ব্যবস্থাপনায় বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) বেলা ১২টা দিকে লামা টাউন হলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

বান্দরবানে পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ডা. অংচালু সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন চট্টগ্রাম বিভাগের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগ এবং পরিচালক যুগ্মসচিব মো. হাবিবুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবার পরিকল্পনা অধিদপ্তরের পরিচালক (এমসিএইচ সার্ভিসেস ইউনিট) মোঃ মাহমুদুর রহমান, ঢাকার উপ পরিচালক ও প্রোগ্রাম ম্যানেজার ডাঃ মোঃ জাহাঙ্গীর আলম প্রধান, নোয়াখালী জেলার উপ পরিচালক ও গেস্ট অব অনার একেএম জহিরুল ইসলাম, লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মোস্তফা জাবেদ কায়সার, দুই বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য বীর মুক্তিযোদ্ধা শেখ মাহবুবুর রহমান, ফাতেমা পারুল,বান্দরবান জেলা কনসালটেন্ট ডাঃ নুরুচ্ছফা চৌধুরী, লামা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তার প্রতিনিধি ডাঃ নুর মোহাম্মদ,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জোবাইরা বেগমসহ অনেকেই।

কর্মশালায় অন্যান্যদের মধ্যে অংশগ্রহণ করেন উপজেলার একটি পৌরসভা ও ৭টি ইউনিয়নের সকল চিকিৎসক, সাকমো, স্বাস্থ্যকর্মী, উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা, সাংবাদিক, ইউপি চেয়ারম্যান, এনজিও কর্মীবৃন্দসহ আরো অনেকে।

কর্মশালায় ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রেগুলোতে সার্বক্ষণিক স্বাভাবিক প্রসব সেবা জোরদারকরণ বিষয়ের উপর গুরুত্বপূর্ণ বক্তব্য উপস্থাপন করা হয়।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!