শিরোনাম: বান্দরবানে রহমতের বৃষ্টির জন্য ইসতিসকার নামাজ আদায় করলেন ধর্মপ্রান মুসল্লিরা জেলা প্রশাসনের উদ্যোগে এবার সর্বজনীন পেনশন স্কিম কার্যক্রম বাড়াতে চালু হলো হেল্প ডেস্ক কেএনএফ এর ৭ সদস্য কারাগারেঃ রুমা ছাত্রলীগ সভাপতি কে বহিষ্কার যৌথ বাহিনীর অভিযানঃ তিন উপজেলায় স্থগিত হলো ভোট প্রান্তিক পর্যায়ে উন্নয়ন প্রচার প্রকল্পের আওতায় মহিলা সমাবেশ অনুষ্ঠিত রুমার দুর্গম মুনলাইপাড়া এলাকায় সেনাবাহিনীর অভিযানে এক কেএনএফ সশস্ত্র সন্ত্রাসী নিহত ব্যাংক ডাকাতির ঘটনায় আর দুইজন রিমান্ডে বান্দরবানে সন্ত্রাসী কার্যকলাপ বন্ধের আহবান জানালো বিভিন্ন জনগোষ্ঠীর নেতারা

বিনিয়োগ বিহীন ব্যবসায়: মুখোশধারী ভন্ডামী


প্রকাশের সময় :২ জুন, ২০১৮ ১:০৩ : পূর্বাহ্ণ 1159 Views

সিএইচটি নিউজ ডেস্কঃ-চলার পথে কিছু কিছু মানুষ দেখে কষ্ট লাগে।,আবার অবাক ও হই। মনে মনে হাসিও পায়। বুঝতে পারি না আমার চোখে দেখা কোনটা ভুল, কোনটা সত্য। প্রতারনার এই পৃথিবীতে সত্য-মিথ্যা যাচাই করতে অদ্ভুত লাগে। কনফিউজ হয়ে যাই কোনটা সত্য, কোনটা প্রতারনা। জীবনের প্রতিটা ক্ষেত্রে মিথ্যের সম্মুখিন হয়ে থাকি। ধীরে ধীরে সত্যটা সমাজ থেকে বিলিন হয়ে যায়। আমরা কেউই বলতে পারবো না আমরা প্রতারনার স্বীকার হচ্ছি না।

যদি আমরা মনে করি মিথ্যা আমাকে কোন প্রকার গ্রাস করে নাই,,তবে সেটা হবে আমার জন্য চরম মিথ্যা,।আমি যদি কোন প্রকার মানুষের সাথে প্রতারনা করি,,ঠিক আমিও তেমনি কারও না কারও কাছে প্রতারিত হচ্ছি। কাজেই আমাদের সবাইকে প্রতারক বললে ভুল হবে না। আমরা নিজের স্বার্থ আদায় করতে সোল আনা হাসিল করি। আর তাতে সেটা হাসিল করতে মিথ্যার আশ্রয় নিতে পিছ পা হই না।
মিথ্যা দিয়া বাস্তব সত্যকে ও চাপা দিতে হলে আমরা সেটা করি। নিজেদের ভুলটাকে কখনো শুধরানো চেষ্টা করি না। ভুলটাকে আরও ভুল পথে নিয়ে যাই। আমরা কেউই স্বাদু না। মুখোশধারী ভন্ড। আমরা মুখে যতই বড় বড় কথা বলি কিন্তু কাজে সময় ধার ধরিও না।

মুখের কথা গুলো শুধু লোক দেখানো মাএ। যেমন আমাদের দেশে কিছু রাঘব বোয়াল আছে। যারা শুধু পোস্ট পজিশন পাবার জন্য জনগনের কাছে অভিনয় করে। অসম্ভব কে অনন্ত জলিলের মত সম্ভব করে দেখানো প্রতিশ্রুতি দেয়। যখন সেই মানুষটি কাজ হয়ে যায় তখন চোখে কাঠের চশমা লাগায়,,আপনাকে সে দেখেছে কোন দিন বলে মনেও করবে না। সুতারাং এখানেও প্রতারনা। আবার আমরা সবাই মুখে বলি ঘুষ নিবো না, কাউকে ঘুষ দিবো না। কথাটা শুধু মুখেই বলি,,কিন্তুু ভিতর বলে পাগলা কুকুরে কামড় দিছে যে ঘুষ নিবো না। কিন্তু আমরা ঘুষ ঠিকই নিচ্ছি বা দিচ্ছি।

একবার ভাবুন তো এদেশে এখন টাকা ছাড়া কয়টা চাকরি হয়? দেখুন এখানেও আমরা সবাই বিবেকের সাথে প্রতারনা করছি। বাজারে কোন ফল, মাছ, তরিতরকারি ফরমালিন মুক্ত পাই? অথচ দেখুন দোকানদার ঠিকই ফরমালিন মুক্ত বলেই সমান তালে বিক্রয় করে। কিন্তু পরীক্ষা করলে দেখা যাবে ফরমালিন যুক্ত। এখন দেখুন দোকানি জেনে শুনে বিষ খাওয়াচ্ছে। এটা কি প্রতারনা না?

হাটার পথে অনেক ভিক্ষুক দেখা যায়। হাতে গোনা কিছু সত্যিকারের ভিক্ষুক, বাকিরা সময়ের ভিক্ষুক মাএ।চোখের সামনেই চাক্ষুস প্রমান,,এক ভিক্ষারীর করুন আর্তনাদ দেখে পকেট থেকে ২০টাকা বের করে দিলাম।পরে শুনতে পেলাম তার বাড়িতে নাকি অনেক বড় দালানের ঘর। তার অনেক জায়গা জমি আছে। আমি শুনে তখন টাসকি খাইয়া গেলাম । রাস্তা ঘাটে হাটলে অনেক ভিক্ষারী দেখলে এখন কনফিউজ হয়ে যাই।আমি ভিক্ষা কাকে দিবো? দেখুন যেখানে সাধারণ ভিক্ষুক থেকে প্রতারিত হই বাকি সব গুলো তো পরের কথা। কোন পৃথিবীতে বস করছি বুঝতে পারছি না।ধীরে ধীরে আমরা সবাই মিথ্যার পৃথিবী তৈরি করছি।সবাই প্রতারিত,প্রতারক ।

সুতারাং আমরা এখনও সবাই বাস্তবের দিকে ধাবিত হই,,সত্যটাকে আকড়ে বেঁচে থাকার চেষ্টা করি।
সত্যর পথে জীবনকে আলোকিত করি।

লিখেছেনঃ-উথোয়াই মার্মা (জয়)

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!