মাদক এর বিরুদ্ধে সবাইকে একযোগে সোচ্চার হতে হবেঃ ইয়াছমিন পারভীন তিবরীজি


প্রকাশের সময় :১৮ ডিসেম্বর, ২০২২ ৭:২৫ : অপরাহ্ণ 200 Views

মাদক সমাজের শত্রু এবং আমাদের সকলের শত্রু।মাদক এর বিরুদ্ধে সকলকে সচেতন হতে হবে।শুধু সচেতন হলেই চলবেনা,ভয়ঙ্কর মাদক আগ্রাসন এর বিরুদ্ধে সোচ্চার হতে হবে।যার যে অবস্থান সকলকে সেই অবস্থান থেকে মাদক নির্মুলে কাজ করতে হবে।

মাদকদ্রব্যের অপব্যবহার রোধকল্পে সামাজিক আন্দোলন গড়ে তোলার জন্য সমন্বিত কর্মপরিকল্পনা প্রনয়ন শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজি।

তিনি আরও বলেন,বান্দরবান একটি জেলা কিন্তু এখানে মাদক নিরাময় এর কোনও পুনর্বাসন কেন্দ্র নাই।জেলায় একটি পুনর্বাসন কেন্দ্র করার জন্য পরিকল্পনা গ্রহন করা অত্যন্ত জরুরী।

প্রধান অতিথির বক্তব্যকালে জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি মাদক নিয়ন্ত্রন অধিদপ্তর এর অতিরিক্ত পরিচালক,বিভাগীয় কার্যালয় (চট্রগ্রাম) এর দৃষ্টি আকর্ষন করে বলেন, এখানে মাদক নিয়ন্ত্রন এর একটি জেলা কার্যালয় আছে কিন্তু এই কার্যালয়ে জনবল নেই বললেই চলে।এবিষয়ে ব্যবস্থা গ্রহন করুন।

এসময় জেলা প্রশাসক আরও বলেন,আমাদের সন্তানরা যাতে ঐশীর মতো কোনও দৃষ্টান্ত হয়ে দেখা দিতে না পারে সেবিষয়ে আমাদের কে লক্ষ্য রাখতে হবে।স্কুল কলেজ মাদ্রাসাসহ প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে মাদক এর বিরুদ্ধে ছাত্রছাত্রীদের মাঝে সচেতনতা তৈরীতে কাজ করতে হবে।সবাইকে শেকড় থেকে মাদক নির্মুলে কাজ করার আহবানও জানান জেলা প্রশাসক।

বান্দরবান জেলা প্রশাসন আয়োজিত কর্মশালায় বান্দরবান এর পুলিশ সুপার মো.তারিকুল ইসলাম,পিপিএম,মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর বিভাগীয় কার্যালয় চট্রগ্রাম এর অতিরিক্ত পরিচালক মো.মুজিবুর রহমান পাটোয়ারি,সিভিল সার্জন ডা.নিহাররঞ্জন নন্দী এসময় উপস্থিত ছিলেন এবং মাদক এর বিস্তার রোধকল্পে গুরুত্বপূর্ন ও দিকেনির্দেশনামূলক বক্তব্য প্রদান করেন।স্বরাষ্ট্র মন্ত্রনালয় এর সুরক্ষা সেবা বিভাগ এর উদ্যোগে আয়োজিত কর্মশালায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট উম্মে কুলসুম।

এসময় বান্দরবান সদর উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরোজ,নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রবীর বিশ্বাস,মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর এর উপপরিচালক মো.রুহুল আমিন (অতিরিক্ত দায়িত্ব),বান্দরবান প্রেসক্লাব সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,প্রেসক্লাব এর সাবেক সভাপতি মনিরুল ইসলাম মনুসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তর ও প্রতিষ্ঠান এর কর্মকর্তারা উপস্থিত ছিলেন।কর্মশালায় সাত উপজেলা নির্বাহী অফিসারবৃন্দ তাদের স্ব-স্ব উপজেলায় মাদক প্রতিরোধে নিজ নিজ কর্মপরিকল্পনা উপস্থাপন করেন।প্রসঙ্গত,মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর,বান্দরবান কার্যালয়ের সহযোগিতায় এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!