বান্দরবান সদর,পৌরসভা ও রুমা উপজেলা কে রেড জোন ঘোষণা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :৯ জুন, ২০২০ ৬:০১ : অপরাহ্ণ 443 Views

করোনা সংক্রমন প্রতিরোধে বান্দরবান সদর উপজেলা, পৌরসভা এলাকা ও রুমা উপজেলাকে রেড জোন ঘোষনা করা হয়েছে, আর তাই আগামীকাল বুধবার বেলা ১২টার পর থেকে রেড জোন কার্যকর করতে এসব এলাকা লকডাউন করা হবে বলে জানিয়েছে বান্দরবানের জেলা প্রশাসন।

এই সময়ের আগে জনসাধারণকে প্রয়োজনীয় কেনা-কাটা সেরে নেওয়ার অনুরোধ করা হয়েছে প্রশাসনের পক্ষ থেকে।

আজ মঙ্গলবার দুপুরে বান্দরবান জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক মো.শামীম হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, রেড জোন ঘোষিত এলাকায় কোন ধরনের যানবাহন চলাচল করতে পারবেনা। তবে প্রশাসন ,পুলিশ , সেনাবাহিনী, চিকিৎসক ,মানবিক সহায়তা / ত্রান কার্যক্রম বাস্তবায়ন, জরুরী ঔষধ, চিকিৎসা উপকরণ , কৃষি উপকরণ ও পন্যবাহী যানবাহন চলাচল করতে পারবে।

বান্দরবান জেলার অন্যান্য উপজেলার ক্ষেত্রে সংক্রমনের তীব্রতা বিবেচনা করে উপজেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় সিদ্ধান্ত নিয়ে বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট এর পূর্বানুমতি সাপেক্ষে উপজেলা নির্বাহী অফিসারগণ নিজ নিজ অধিক্ষেত্রে সম্পূর্ণ বা আংশিক এলাকা জোনিং এবং লকডাউন করবেন।

এর আগে গত ৬ জুন বান্দরবানের লামা উপজেলা, আলীকদম ও নাইক্ষংছড়ি উপজেলাকে রেড জোন ঘোষনা করে স্বাস্থ্য মন্ত্রণালয়।

এদিকে জেলায় হু হু করে বাড়ছে করোনা সংক্রমণের হার। বান্দরবান পার্বত্য জেলার সদর উপজেলায় একদিনে ১৪ জন আক্রান্তসহ ৭টি উপজেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে শিশুসহ ৬৩ জন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!