শিরোনাম: ধর্ষণের দায়ে আপুই মং মারমা নামে এক ব্যক্তির যাবজ্জীবন বান্দরবান সদর থানা পুলিশের প্রচেষ্টায় ২২ স্মার্ট ফোন উদ্ধারপূর্বক মালিকদের হাতে তুলে দিলো পুলিশ সুপার সৈকত শাহীন ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ৯ ভূমি মালিক পেলেন এমআইসিআর চেক আলীকদমে ঈদুল ফিতরের উপহার সামগ্রী বিতরন করলো সেনাবাহিনী বান্দরবানে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বান্দরবান সেনা জোন আয়োজিত ভলিবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত স্বাধীনতা দিবসে সেনাবাহিনীতে ৫১ জনকে অনারারি কমিশন পবিত্র আল কোরআন স্ফটিকের মতো স্বচ্ছ,স্পষ্ট ও সুন্দরঃ হলিউড অভিনেতা উইল স্মিথ

৭ম ধাপের ইউপি নির্বাচনঃ চেয়ারম্যান প্রার্থী ছাড়াই হবে ভোট!


আকাশ মার্মা (মংসিং) প্রকাশের সময় :৬ ফেব্রুয়ারি, ২০২২ ১১:০২ : অপরাহ্ণ 229 Views

রেকর্ড গড়েছে বান্দরবানে ৭ম ধাপে ইউপি নির্বাচন।এইবারে ৭ম ধাপে ইউপি নির্বাচনে চেয়ারম্যান প্রার্থীর ছাড়াই লড়াই হবে অন্যান্য আসনের সদস্য ও সংরক্ষিত সদস্য পদে।চেয়ারম্যান ছাড়াই জমে উঠেছে ৭ম ধাপে ইউপি নির্বাচন।এমনকি ভিন্ন ভাবে কাল সকালে শুরু হতে চলেছে ইউপি নির্বাচন।

সরেজমিনে ঘুরে দেখা যায়, রেইছা সদর ইউনিয়ন, জামছড়ি ইউনিয়ন ও রাজবিলা ইউনিয়নে চেয়ারম্যান পোষ্টার দেখা না গেলেও সদস্য ও সংরক্ষিত আসনে পোষ্টার যেন এলাকায় এলাকায় ভরে গিয়েছে। শুধু তাই নয় চেয়ারম্যান প্রার্থীরদের মত সদস্য ও সংরক্ষিত আসনে সদস্যরা নিজ নিজ প্রার্থীর প্যানেল তৈরী করে ফেলেছে রাস্তা কিনারে। এমনকি জনতা চিন্তা কে জিতবেন সেই নিয়ে চলছে তুমুল সমালোচনা। ঘরে কিংবা দোকানে চেয়ারম্যান প্রার্থীর ছাড়া সদস্য ও সংরক্ষিত আসনে নিয়ে দৌড়ঝাপ যেন থেমে নাই।

এলাকায় ঘুরলে কথা হয় কয়েকজন এলাকাবাসী সাথে।তারা বলেন, চেয়ারম্যান প্রার্থীর ছাড়া মেম্বার ও মহিলা মেম্বার নিয়ে নির্বাচন জমে উঠেছে। এইবারে নির্বাচনে মনে হচ্ছে নাহ চেয়ারম্যান নাই। চেয়ারম্যান ছাড়া প্রার্থীর ভোট ক্যাম্পিং করছে বলার বাইরে। আশা করি এইবারে নির্বাচন অনান্য নির্বাচন চেয়ে আলাদা আর আনন্দ বেশী।

এইবারে ৭ম ধাপে তিন ইউপি নির্বাচনে সংরক্ষিত মহিলা আসন পদে প্রতিদ্বন্দ্বীতা করবেন ১৫ জন ও সাধারণ সদস্য পদে প্রতিদ্বন্দ্বীতা করবেন ৩৮ জন।

আরো জানা যায়,৭ম ধাপে ইউপি নির্বাচনকে সামনে রেখে তিন ইউপিতে মোট ভোটার রয়েছে ১৪ হাজার ৮শত ৩০জন। তারমধ্যে মহিলা ভোটার হয়েছে ৭ হাজার ১শত ৮২ জন পুরুষ ভোটার রয়েছে ৭ হাজার ৬শত ৪৮ জন।

উল্লেখ্য, এইবারে ৭ম ধাপে ইউপি নির্বাচনে ৬নং জামছড়ি ইউনিয়নেও সংরক্ষিত মহিলা আসনে ২জন, সদস্য পদে ৭জন ও চেয়ারম্যান সহ বেসরকারীভাবে মোট ১০জন প্রার্থীর বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয় লাভ করেছেন।

অন্যদিকে ১নং রাজবিলা ইউনিয়নে সংরক্ষিত মহিলা পদে ১জন,সদস্য পদের ৪জন ও চেয়ারম্যানসহ বেসরকারীভাবে মোট ৬ জন বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয় লাভ করেন।

পাশাপাশি ৩নং সদর ইউনিয়নেও সাধারণ সদস্য পদে ২ জন ও চেয়ারম্যানসহ বেসরকারীভাবে মোট ৩ জন বিনা প্রতিদ্বন্দ্বীতায় জয় লাভ করেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
March 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!