বান্দরবান জেলা শহর পরিচ্ছন্ন অভিযানে দ্যা ইয়ং বম এসোসিয়েশন


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :৭ ফেব্রুয়ারি, ২০২০ ৬:১৯ : অপরাহ্ণ 491 Views

‘‘পরিচ্ছন্নতা শুরু হোক নিজ থেকে’’ প্রতিপাদ্যকে সামনে রেখে তৃতীয়বারের মত বান্দরবান জেলা শহর পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান করেছে দ্যা ইয়ং বম এসোসিয়েশন(ওয়াই বি এ)।

আজ শুক্রবার (৭ ফেব্রুয়ারি) তারিখ সকাল সাড়ে ৯টায় বান্দরবান বাস ষ্টেশনে এই কর্মসূচির উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর।

দ্যা ইয়ং বম এসোসিয়েশনের নেতৃত্বে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ এলাকা হয়ে রাস্তার চার পাশের ময়লা আর্বজনা পরিস্কার করে জেলা প্রেস ক্লাব এসে এ অভিযান শেষ হয়। এতে দুইশতাধিক বিভিন্ন স্কুল-কলেজ পড়ুয়া বম শিক্ষার্থী ও সামাজিক সচেতন ব্যক্তি এবং ওয়াই বি এ সদস্যরা অংশ নেন।পরে দ্যা ইয়ং বম এসোসিয়েশনের কেন্দ্রীয় সভাপতি ভানতির বম এর সভাপতিত্বে পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান সমাপ্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র মোহাম্মদ ইসলাম বেবী। এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর, ৫নং ওয়ার্ডের কাউন্সিলর থুইসিংপ্রু মারমা (লুবু),দ্যা ইয়ং বম এসোসিয়েশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ভানুন সিয়াম বম, শিমন রুয়ালজাসাং আমলাই, লাল পেকথার বম,ঙাইসাং বম,জিংসম লিয়ান বম, ভান রাম বম ও লাল ভার বম(কুলুং)।

দ্যা ইয়ং বম এসোসিয়েশনের সদস্যরা বলেন, বিশেষ করে বমদের গ্রাম গুলোতে পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার কারণ ওয়াই বি এ সদস্যরা ময়লা আবর্জনা নিয়মিত পরিষ্কার করে। অভিযানের মূল উদ্দেশ্য হচ্ছে দেশকে ভালবেসে এবং নিজ জেলাকে পরিচ্ছন্ন রাখতে পাহাড় কণ্যা বান্দরবানে আগত সকল পর্যটক, গাড়ির ড্রাইভার ও হোটেল মালিকদের সচেতনতা সৃষ্টির পাশাপাশি ময়লা আবর্জনা নিদিষ্ট স্থানে ফেলার মানসিকতা সৃষ্টি ও আপামর জনসাধারণকে এ ব্যাপারে সজাগ থাকতে হবে বলে জানান তারা। আগামীতে পরিষ্কার-পরিচ্ছন্ন ও জনসচেতনতা সৃষ্টির লক্ষেই দ্যা বম এসোসিয়েশনের এই কর্মসূচি অব্যাহত থাকবে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!