বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত পরিদর্শেনে বিজিবি মহাপরিচালক সাকিল আহমদ


নাইক্ষ্যংছড়ি থেকে আমিনুল ইসলাম প্রকাশের সময় :১০ অক্টোবর, ২০২২ ৭:১২ : অপরাহ্ণ 188 Views

বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম সীমান্ত এলাকা পরিদর্শন করেছেন বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমদ।
তিনি সোমবার (১০ অক্টোবর) সকাল ১১টায় কক্সবাজার থেকে ঘুমধুমে পৌঁছান।এরপর তুমব্রু, বাইশফাঁড়ী,তুইঙ্গাঝিরি এবং রেজুপাড়া বিওপি পরিদর্শন করেন। পাশাপাশি বিজিবি সদস্যদের অবস্থান পর্যবেক্ষণ করেন।

পরিদর্শন শেষে বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল সাকিল আহমদ রেজুপাড়া বিওপিতে
সাংবাদিকদের বলেন-বর্তমান পরিস্থিতিতে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে।যদিও সীমান্তের ওপারে সে দেশের অভ্যন্তরে সমস্যা,সুতারাং সেটি তারাই বুঝবে। তবে বিভিন্ন সময় সময় মিয়ানমারের সেনারা সীমান্তে যুদ্ধ বিমানের টহল ও মটার্রশেলের গোলা এসে পড়া নিয়ে বাংলাদেশ তীব্র প্রতিবাদ জানিয়েছে।প্রতিবাদ লিপি পাঠিয়েছে।

এসময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বিজিবি মহাপরিচালক আরো বলেন,তারা যতবারই সীমান্ত আইন লঙ্গন করেছেন ততোবারই বিজিবি মিয়ানমার কতৃর্পক্ষকে প্রতিবাদ লিপি পাঠানো হয়,আর তারই প্রেক্ষিতে তারা পতাকা বৈঠকে বসতে সম্মত হয়েছে। সল্প সময়ের মধ্যে এ পতাকা বৈঠক হবে আশা করা যাচ্ছে। অপর প্রশ্নের জবাবে তিনি আরো বলেন তার এখানকার পরিদর্শনের মূল লক্ষ্য হলো এখানকার পরিস্থিতিতে বিজিবি সদস্যদের মনোবল বৃদ্ধি করা। তাদের খোঁজ-খবর নেয়া।

সীমান্ত পরিদর্শনকালে বিজিবি মহাপরিচালকের সঙ্গে
অতিরিক্ত মহাপরিচালক- (অপারেশন ও প্রশিক্ষণ) ব্রিগেডিয়ার জেনারেল এএমএম খাইরুল কবির, কক্সবাজারের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল নজমউজ সাকিব’সহ বিজিবির উচ্চ পদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!