শিরোনাম: পার্বত্য অঞ্চলে সাধারন মানুষের সু-চিকিৎসা নিশ্চিতে কাজ করছে সেনাবাহিনীঃ লেঃ কর্নেল এ এস এম মাহমুদুল হাসান ধর্ষণের দায়ে আপুই মং মারমা নামে এক ব্যক্তির যাবজ্জীবন বান্দরবান সদর থানা পুলিশের প্রচেষ্টায় ২২ স্মার্ট ফোন উদ্ধারপূর্বক মালিকদের হাতে তুলে দিলো পুলিশ সুপার সৈকত শাহীন ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ৯ ভূমি মালিক পেলেন এমআইসিআর চেক আলীকদমে ঈদুল ফিতরের উপহার সামগ্রী বিতরন করলো সেনাবাহিনী বান্দরবানে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বান্দরবান সেনা জোন আয়োজিত ভলিবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত স্বাধীনতা দিবসে সেনাবাহিনীতে ৫১ জনকে অনারারি কমিশন

ভারতে কুচকাওয়াজে অংশ নেবে বাংলাদেশ সশস্ত্রবাহিনীর ১২২ সদস্য


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৪ জানুয়ারি, ২০২১ ৮:৩৫ : অপরাহ্ণ 262 Views

ভারতের কুচকাওয়াজে অংশ নিতে আইএএফ সি-১৭ বিমানে দেশে ছেড়েছে বাংলাদেশ সেনাবাহিনীর ১২২ জন সদস্য। আগামী ২৬ জানুয়ারি নয়াদিল্লীতে ভারতের গণতন্ত্র দিবসে এই কুচকাওয়াজ অনুষ্ঠিত হবে। মঙ্গলবার (১২ জানুয়ারি) ঢাকাস্থ ভারতীয় হাই কমিশন থেকে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ভারতের ইতিহাসে তৃতীয়বারের মত কোনো বিদেশী সামরিক বাহিনীর দলকে মধ্য দিল্লীর রাজপথে জাতীয় কুচকাওয়াজে অংম নিতে এ আমন্ত্রণ জানানো হয়।


বাংলাদেশ সশস্ত্রবাহিনীর সদস্যরা। ছবি: ভোরের কাগজ।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ৫০ বছর আগে যে বাহিনী একসঙ্গে লড়াই করেছে এখন তারা গর্বের সঙ্গে রাজপথে মার্চ করবে। বাংলাদেশ সেনাবাহিনী স্বাধীনতা, ন্যায়বিচার এবং তাদের জনগণের পক্ষে লড়াই করা সাহসী মুক্তিকযোদ্ধাদের উত্তরাধিকারকে এগিয়ে নিয়ে যাবে। বাংলাদেশ সশস্ত্র বাহিনীর দলটিতে বাংলাদেশ সেনাবাহিনীর সৈনিক, বাংলাদেশ নৌবাহিনীর নাবিক এবং বাংলাদেশ বিমান বাহিনীর সেনারা রয়েছেন।

বাংলাদেশ কন্টিনজেন্টের বেশিরভাগ সৈন্যই বাংলাদেশ নেসাবাহিনীর সর্বাধিক দক্ষ ইউনিট থেকে আগত, যার মধ্যে রয়েছে ১,২,৩,৪,৮,৯,১০ ও ১১ ইস্ট বেঙ্গল রেজিমেন্ট এবং ১,২ ও ৩ ফিল্ড আর্টিলারি রেজিমেন্ট, যারা একাত্তরের মুক্তিযুদ্ধে অংশগ্রহণ ও বিজয় অর্জনের অনন্য সম্মানে ভূষিত।

কুচকাওয়াজটি আগামী ২৬ জানুয়ারি বিশ্বব্যাপী সরাসরি সম্প্রচার করা হবে বলেও জানানো হয়েছে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
March 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!