শিরোনাম: ধর্ষণের দায়ে আপুই মং মারমা নামে এক ব্যক্তির যাবজ্জীবন বান্দরবান সদর থানা পুলিশের প্রচেষ্টায় ২২ স্মার্ট ফোন উদ্ধারপূর্বক মালিকদের হাতে তুলে দিলো পুলিশ সুপার সৈকত শাহীন ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ৯ ভূমি মালিক পেলেন এমআইসিআর চেক আলীকদমে ঈদুল ফিতরের উপহার সামগ্রী বিতরন করলো সেনাবাহিনী বান্দরবানে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বান্দরবান সেনা জোন আয়োজিত ভলিবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত স্বাধীনতা দিবসে সেনাবাহিনীতে ৫১ জনকে অনারারি কমিশন পবিত্র আল কোরআন স্ফটিকের মতো স্বচ্ছ,স্পষ্ট ও সুন্দরঃ হলিউড অভিনেতা উইল স্মিথ

বান্দরবানে নানা আয়োজনে আন্তর্জাতিক পর্যটন দিবস উদযাপন


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় :২৭ সেপ্টেম্বর, ২০২২ ১১:৩৫ : অপরাহ্ণ 243 Views

বান্দরবান পার্বত্য জেলা পরিষদের আয়োজনে বিভিন্ন সরকারী-বেসরকারী প্রতিষ্ঠান ও জেলায় বসবাসরত বিভিন্ন জাতিগোষ্ঠির মানুষের অংশগ্রহণে আন্তর্জাতিক পর্যটন দিবস পালিত হয়েছে।

মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় বিভিন্ন জাতিগোষ্ঠির নিজস্ব পোশাকে সেজে নিজেদের সংস্কৃতির স্বকীয়তা তুলে ধরে ব্যান্ডপার্টির বাজনার তালে তালে বান্দরবান পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান ক্য শৈ হ্লা এর নেতৃত্বে এক বর্ণাঢ্য র‍্যালি অনুষ্ঠিত হয়।

র‍্যালিটি জেলা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।পরে বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠির সাংস্কৃতিক ইনস্টিটিউট এর অডিটোরিয়ামে এক আলোচনা সভার আয়োজন করা হয়।বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ও পর্যটন সংক্রান্ত বিষয়ে কনভেনার সিং ইয়ং ম্রো এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা।আলোচনা সভায় চেয়ারম্যান ক্য শৈ হ্লা বলেন, বান্দরবান পার্বত্য জেলা এমনিতেই সৌন্দর্য্যের লীলাভূমি,ঝিরি ঝর্ণা,সর্বোচ্চ পাহাড় তহজিংডংসহ অসংখ্য ভূমি প্রকৃতির অপরুপ সৌন্দর্য্য উপভোগ করার জন্য এখানে সারা বছর দেশের বিভিন্ন এলাকা থেকে পর্যটকদের আগমন ঘটে।

বাঙালীসহ বারোটি জাতিগোষ্ঠির বৈচিত্রময় সংস্কৃতির জীবন ধারাকে পর্যটকদেরকে বারবার আকর্ষণ করে।সরকার পর্যটন কে এগিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

অনুষ্ঠানে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর যুগ্ম-সচিব ও পরিচালক (প্রশাসন) এ.কে.এম তারেক,স্থানীয় সরকার উপ-পরিচালক লুৎফুর রহমান,বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য লক্ষী পদ দাসসহ সরকারি ও বেসরকারি কর্মকর্তা ও সাংবাদিকরা এসময় উপস্থিত ছিলেন।

এদিন বেলুন উড়িয়ে আন্তর্জাতিক পর্যটন দিবস ও মাউন্টেইন সাইকেল র‍্যালি প্রতিযোগীতার উদ্বোধন করেন বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈ হ্লা।

সাইক্লিস্ট প্রতিযোগীরা বান্দরবান শহর থেকে থানছি উপজেলা পর্যন্ত ৭৯ কিলোমিটার পাহাড়ের উঁচুনিচু আঁকাবাঁকা সড়ক প্রদক্ষিণ করে আলিকদম হয়ে বান্দরবান ফিরে আসবেন।এই সাইকেল প্রতিযোগীতায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে ২৫ জন প্রতিযোগী অংশগ্রহণ করছেন।

সন্ধ্যায় রুমা ও থানছি উপজেলায় বান্দরবানের বিভিন্ন জাতিগোষ্ঠির শিল্পীদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

বান্দরবান হোটেল এন্ড রিসোর্ট ওনার্স এসোসিয়েশন এর সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম জানান, আন্তর্জাতিক পর্যটন দিবস উপলক্ষে বান্দরবানে আগত পর্যটকদের জন্য হোটেল রুম ভাড়া ৩০-৫০ শতাংশ ছাড় দেওয়া হয়েছে,এটা চলবে আগামী ৪ অক্টোবর পর্যন্ত।এবার পর্যটন দিবস এর প্রতিপাদ্য বিষয় ছিলস ‘Rethinking Tourism’ অর্থাৎ পর্যটনে নতুন ভাবনা।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
March 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!