বান্দরবানে পর্যটক, ভ্রাম্যমাণ আদালতে জরিমানা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :৪ জুন, ২০২০ ৪:০৬ : অপরাহ্ণ 535 Views

ভ্রমনের উদ্দেশ্যে বান্দরবান আসায় পর্যটকবাহী দুটি গাড়ির ৯ পর্যটককে জরিমানা করা হয়েছে। বুধবার (৩ জুন) বিকেলে হলুদিয়া এলাকায় ভ্রাম্যমাণ আদালতে তাদের জরিমানা করা হয়। এসময় অতিরিক্ত যাত্রী নেয়ায় দুটি বাসকেও জরিমানা করা হয়।
প্রশাসন সূত্রে জানা গেছে, বুধবার (৩ জুন) বিকেলে বান্দরবান সদরের হলুদিয়া এলাকায় কেরানীহাট থেকে প্রাইভেট গাড়িতে করে ভ্রমনের উদ্দেশ্যে বান্দরবান আসার সময় গাড়িতে থাকা ৪ পর্যটককে (সংক্রমন রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ নির্মূল আইন ২০১৮ এর ২৪ (১) ও ২৪ (২) ধারায়) ৫ হাজার টাকা জরিমানা এবং বান্দরবান থেকে ভ্রমন শেষে প্রাইভেট গাড়িতে করে চলে যাওয়ার সময় ৫ পর্যটককে ৫ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান। এসময় অতিরিক্ত যাত্রী নেয়ায় দন্ডবিধি ১৮৬০ এর ২৬৯ ধারায় বান্দরবান কেরানীহাটের একটি বাসকে ২ হাজার টাকা এবং বান্দরবান চট্টগ্রামের একটি বাসকে ২ হাজার টাকাসহ মোট ৪ হাজার টাকা জরিমানা করা হয়।
ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট কায়েসুর রহমান জানান, সরকার চলাচলের উপর কঠোর নিয়ন্ত্রণ আরোপ করেছে। জরুরী প্রয়োজন ছাড়া কেউ যাতে চলাচল না করে সে বিষয়ে বলা হয়েছে। চলাচলের সময় সামাজিক দূরত্ব বজায় রাখার ব্যাপারেও বলা হয়েছে। কোন উদ্দ্যেশ্য ছাড়া গাড়ি নিয়ে বান্দরবান আসায় গাড়িতে বসার সময় শারীরিক দূরত্ব বজায় না রাখায় এবং মাস্ক না থাকায় আইন অনুযায়ী দুটি গাড়িকে ৫ হাজার টাকা করে ১০ হাজার টাকা এবং নির্দিষ্ট সংখ্যকের বেশি যাত্রী নেয়ায় দুটি বাসকে ২ হাজার টাকা করে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!