প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০ উদ্ভাবনী উদ্যোগ নিয়ে নাইক্ষ্যংছড়ি তে কর্মশালা অনুষ্ঠিত


নিজস্ব সংবাদদাতা প্রকাশের সময় :১৭ জুন, ২০২২ ১২:২৯ : পূর্বাহ্ণ 172 Views

বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তোলার স্বপ্ন বাঙালি জাতিকে যেভাবে জাগিয়ে তুলেছে একইভাবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগও আমাদের সোনালি ভবিষ্যতের সম্ভাবনাকেও জাগিয়ে দিয়েছে।এই উদ্যোগ বাস্তবায়ন করার মাধ্যমে আমাদের জীবন,সমাজ সর্বোপরি বাংলাদেশ প্রতিটি সূচকের মূল্যায়নে বঙ্গবন্ধুর লালিত স্বপ্নের ক্ষুধা,দারিদ্র্যমুক্ত ও স্বনির্ভর বাংলাদেশে রুপ লাভ করবে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১০টি উদ্যোগ বাস্তবায়ন করতে পারলে এসডিজি ২০৩০ এর অভীষ্ট লক্ষ্যগুলো অর্জনসহ উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গঠন অবশ্যম্ভাবী।মাননীয় প্রধানমন্ত্রীর উদ্যোগগুলো বাস্তবায়নে চ্যালেঞ্জসমূহ কি আছে তা চিহ্নিত করে উত্তরণের উপায়সমূহ খোঁজে বের করাই কর্মশালার মূল উদ্দেশ্য নাইক্ষ্যংছড়িতে এমনটাই বলেছেন বান্দরবানের জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট ইয়াছমিন পারভীন তিবরীজি।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্ভাবনী উদ্যোগ প্রান্তিক পর্যায়ে বাস্তবায়নের চ্যালেঞ্জ এবং নতুন সম্ভাবনা চিহ্নিত করার পাশাপাশি উদ্যোগসমূহের বহুল প্রচারে করণীয় নির্ধারণ ও বাস্তবায়ন বিষয়ক সুপারিশ প্রণয়নের উদ্দেশ্যে নাইক্ষ্যংছড়ি উপজেলায় অনুষ্ঠিত দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

বৃহস্পতিবার (১৬ জুন) সকাল সাড়ে ১০টায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা অফিসার্স ক্লাব অডিটরিয়মে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সালমা ফেরদৌস এর সভাপতিত্বে কর্মশালায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বান্দরবানের জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.কায়েসুর রহমান,উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো.শফিউল্লাহ, নাইক্ষ্যংছড়ি কলেজের অধ্যক্ষ ও আ ম রফিকুল ইসলাম,নাইক্ষ্যংছড়ি হাসপাতালের প্রধান ডা.আবু জাফর সেলিম।

কর্মশালায় প্রধানমন্ত্রীর বিশেষ ১০টি উদ্যোগ নিয়ে ১০টি গ্রুপে ভাগ হয়ে আলোচনা করা হয় এবং উদ্যোগ গুলো বাস্তবায়নের সুপারিশ সমূহ লিখিতভাবে তুলে ধরা হয়।উপজেলা প্রথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চাকমার পরিচালনায় দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ১০টি উদ্ভাবনী উদ্যোগ বাস্তবায়নের নানা চ্যালেঞ্জ নিয়ে তাৎপর্যপূর্ণ আলোচনা আলোকপাত করেন উপস্থিত বিভিন্ন সরকারি ও বেসরকারি পেশাজীবীরা।

কর্মশালায় ঘরে ঘরে বিদ্যুৎ,বিনিয়োগ বিকাশ,আশ্রয়ন প্রকল্প,নারীর ক্ষমতায়ন,শিক্ষা সহায়তা কর্মসূচি, ডিজিটাল বাংলাদেশ,পল্লী সঞ্চয় ব্যাংক,সামাজিক নিরাপত্তা কর্মসূচি,পরিবেশ সুরক্ষা,কমিউনিটি ক্লিনিক ও শিশুর অধিকার নিয়েও বিস্তারিত আলোচনা করা হয়।

কর্মশালায় উপজেলার সকল সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি,সাংবাদিক ও এনজিও কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

এদিকে একইদিন জেলাপ্রশাসক ইয়াছমিন পাভীন তীরবীজি মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধান মন্ত্রীর উপহারস্বরুপ ভুমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে জমির কবুলিয়ত হস্তান্তর করেন।একইদিন তিনি নাইক্ষ্যংছড়ি থানা পরির্দশন ও থানা কম্পাউন্ডে আমের চারা রোপন করেন পাশাপাশি উপজেলা ইউএনও বাসভবনের পাশে নবনির্মিত আনসার সদস্যদের বাসভবন উদ্বোধন,নাইক্ষ্যংছড়ি উপবন লেক পরিদর্শন ও কিডস জোন এরও শুভ উদ্বোধন করেন জেলা প্রশাসক,বান্দরবান।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!