শিরোনাম: ধর্ষণের দায়ে আপুই মং মারমা নামে এক ব্যক্তির যাবজ্জীবন বান্দরবান সদর থানা পুলিশের প্রচেষ্টায় ২২ স্মার্ট ফোন উদ্ধারপূর্বক মালিকদের হাতে তুলে দিলো পুলিশ সুপার সৈকত শাহীন ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ৯ ভূমি মালিক পেলেন এমআইসিআর চেক আলীকদমে ঈদুল ফিতরের উপহার সামগ্রী বিতরন করলো সেনাবাহিনী বান্দরবানে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বান্দরবান সেনা জোন আয়োজিত ভলিবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত স্বাধীনতা দিবসে সেনাবাহিনীতে ৫১ জনকে অনারারি কমিশন পবিত্র আল কোরআন স্ফটিকের মতো স্বচ্ছ,স্পষ্ট ও সুন্দরঃ হলিউড অভিনেতা উইল স্মিথ

বঙ্গবন্ধু-১ স্যাটেলাইটের সেবা নেবে সশস্ত্র বাহিনী বিভাগ, চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৪ মে, ২০২২ ৪:৩২ : অপরাহ্ণ 193 Views

আধুনিক,নিরাপদ ও উন্নত টেলিযোগাযোগ ব্যবস্থা স্থাপনে বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ কর্তৃপক্ষের সঙ্গে চুক্তি করেছে সশস্ত্র বাহিনী বিভাগ।বৃহস্পতিবার (১২ মে) বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর ব্যান্ডউইথ ব্যবহারের জন্য বাংলাদেশ স্যাটেলাইট কোম্পানি লিমিটেড (বিএসসিএল) ও সশস্ত্র বাহিনী বিভাগের সঙ্গে সমঝোতা স্মারক এবং বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ বিমান বাহিনীর সঙ্গে চুক্তি সই হয়।

বিএসসিএল জানায়,এ চুক্তির আওতায় সশস্ত্র বাহিনী বিভাগের সমন্বয়ে তিন বাহিনী (সেনা,নৌ এবং বিমান বাহিনী) ও ডিজিএফআই-বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ এর তিনটি ট্রান্সপণ্ডার ব্যবহার করে আধুনিক,নিরাপদ ও উন্নত টেলিযোগাযোগ ব্যবস্থা স্থাপন করবে।দেশীয় স্যাটেলাইট ব্যবহার করার মাধ্যমে সামরিক দপ্তরসমূহ টেলিযোগাযোগ ব্যবস্থায় স্বনির্ভরতা অর্জন করল।এ চুক্তির আওতায় বিএসসিএল-সশস্ত্র বাহিনীর বিভিন্ন স্থাপনাসমূহকে ট্রান্সপন্ডারের এক্সক্লুসিভ ব্যবহার সুবিধা দেবে এবং সশস্ত্র বাহিনী জরুরি প্রয়োজনে এ তরঙ্গ নিজেদের মধ্যে সমন্বয় করে ব্যবহার করতে পারবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সশস্ত্র বাহিনী বিভাগের মহাপরিচালক (অপারেশন্স ও পরিকল্পনা পরিদপ্তর) ব্রিগেডিয়ার জেনারেল হুসাইন মুহাম্মাদ মাসীহুর রহমান।বিএসসিএলের চেয়ারম্যান ও প্রধান নির্বাহী কর্মকর্তা ড.শাহ্‌জাহান মাহমুদ আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।শুভেচ্ছা বক্তব্য রাখেন বিএসসিএল পরিচালক ড. মো.সাজ্জাদ হোসেন। উপস্থিত ছিলেন সেনাসদরের সিগন্যালস পরিদপ্তরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ইকবাল আহমেদ।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
March 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!