“লোহাগাড়া প্রবাসী মানবিক ফাউন্ডেশন” র উদ্যোগে দূর্গম পাহাড়ি এলাকায় গভীর নলকূপ স্থাপন


মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম) প্রকাশের সময় :১৫ মে, ২০২২ ২:৪২ : পূর্বাহ্ণ 217 Views

দক্ষিণ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার একঝাঁক মানবিক রেমিট্যান্স যোদ্ধাদের প্রাণের সংগঠন “লোহাগাড়া প্রবাসী মানবিক ফাউন্ডেশন” এ সংগঠনের সকল প্রবাসী নেতৃবৃন্দ এবং সংগঠনের প্রতিষ্ঠাতা সৌদিআরব প্রবাসী, বিশিষ্ট সমাজসেবক ও দানবীর মুহাম্মদ ফয়েজ চৌধুরীর যৌথ উদ্যোগে উপজেলার পুটিবিলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের দূর্গম পাহাড়ি এলাকা ইয়াসিন পাড়া এলাকাবাসীর সুবিধার্থে একটি গভীর নলকূপ স্থাপন করা হচ্ছে।

শনিবার বিকেলে দোয়া ও মোনাজাতের মাধ্যমে দূর্গম এই জনপদে গভীর নলকূপের ভিত্তি প্রস্তর স্থাপন করেন সংগঠনের সদস্যরা।

একই সময় সংগঠনের বিভিন্ন কর্মকান্ডে বিশেষ অবদান রাখায় মানবিক সদস্য মুহাম্মদ বারাকাত উল্লাহ’কে সংগঠনের পক্ষ থেকে সম্মাননা স্বারক প্রদান করা হয়।

ওই সময় সংগঠনের কেন্দ্রীয় কমিটির সভাপতি ফৌজুল আজিম, সাধারণ সম্পাদক মো. ইসমাইল, সৌদিআরব জেদ্দা প্রতিনিধি তৌছিফ রেজা চৌধুরী, সৌদিআরব জেদ্দা প্রবাসী মো. পারভেজ, সংগঠনের কেন্দ্রীয় কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, সাংগঠনিক সম্পাদক মোরশেদুল আলম, সমাজকল্যাণ সম্পাদক মো. হোছাইন, তথ্য ও গবেষণা সম্পাদক নাছির বাচ্চু, মিনহাজ রাফিসহ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সংগঠনের সৌদিআরব জেদ্দা প্রতিনিধি তৌছিফ রেজা চৌধুরী বলেন, লোহাগাড়ার একঝাঁক মানবিক রেমিট্যান্স যোদ্ধাদের নিয়ে গঠিত লোহাগাড়া প্রবাসী মানবিক ফাউন্ডেশন। এটি একটি মানবিক, সামাজিক ও অরাজনৈতিক সংগঠন। এ সংগঠন গরীব ও অসহায় মানুষের পাশে থেকে কাজ করে। এই সংগঠনের পক্ষ থেকে অসহায় রোগীদের চিকিৎসা বাবদ নগদ টাকা প্রদান করা হয়। প্রতিষ্ঠালগ্ন থেকে এ পর্যন্ত সংগঠনের পক্ষ থেকে কয়েক শতাধিক অসহায় রোগীকে চিকিৎসা বাবদ নগদ টাকা প্রদান করা হয়েছে। এই সংগঠনের পক্ষ থেকে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের পড়ালেখার খরছ বহন করা হয় এবং যৌতুক বিহীন বিয়েতে সম্মাননা স্বারক প্রদান করা হয়। এছাড়াও যেকোনো অসহায় মানুষের বিপদেআপদে সহযোগিতা করা হয়।

তিনি আরো জানান, পুটিবিলার দূর্গম এই পাহাড়ি এলাকায় বসবাসরত বাসিন্দারা তিব্র এই গরমের মধ্যে পানির সংকটে রয়েছে শুনে
সংগঠনের প্রতিষ্ঠাতা সৌদিআরব প্রবাসী, বিশিষ্ট সমাজসেবক ও দানবীর মুহাম্মদ ফয়েজ চৌধুরী এবং সকল প্রবাসী সদস্যদের যৌথ উদ্যোগে এই গভীর নলকূপটি স্থাপনের উদ্যোগ নেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় আজ এটির ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।

এদিকে গভীর নলকূপ স্থাপনের কাজ শুরু হতে দেখে স্থানীয় নারী, পুরুষ শিশুসহ সবাই
খুশিতে আত্মহারা। তারা সবাই লোহাগাড়া প্রবাসী মানবিক ফাউন্ডেশনের সকল সদস্যদের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন এবং তাদের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মো. এরশাদ আলম, লোহাগাড়া (চট্টগ্রাম) 01736146636

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!