শিরোনাম: ধর্ষণের দায়ে আপুই মং মারমা নামে এক ব্যক্তির যাবজ্জীবন বান্দরবান সদর থানা পুলিশের প্রচেষ্টায় ২২ স্মার্ট ফোন উদ্ধারপূর্বক মালিকদের হাতে তুলে দিলো পুলিশ সুপার সৈকত শাহীন ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ৯ ভূমি মালিক পেলেন এমআইসিআর চেক আলীকদমে ঈদুল ফিতরের উপহার সামগ্রী বিতরন করলো সেনাবাহিনী বান্দরবানে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত বান্দরবান সেনা জোন আয়োজিত ভলিবল টুর্নামেন্টের ফাইনাল ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত স্বাধীনতা দিবসে সেনাবাহিনীতে ৫১ জনকে অনারারি কমিশন পবিত্র আল কোরআন স্ফটিকের মতো স্বচ্ছ,স্পষ্ট ও সুন্দরঃ হলিউড অভিনেতা উইল স্মিথ

নেতাকর্মীদের প্রতি প্রধানমন্ত্রীর নির্দেশঃ অসহায় মানুষের পাশে দাঁড়ান


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৬ এপ্রিল, ২০২১ ১০:৫৬ : অপরাহ্ণ 242 Views

করোনাভাইরাস পরিস্থিতি ও পবিত্র মাহে রমজানে ইউনিয়ন পর্যন্ত দরিদ্র, অসহায় ও দুস্থ মানুষের পাশে দাঁড়াতে দলের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আওয়ামী লীগের কেন্দ্রীয় দফতর সেল থেকে প্রধানমন্ত্রীর এই নির্দেশনা জেলা, মহানগর ও উপজেলা নেতাদের কাছে টেলিফোন ও মুঠোফোনে ক্ষুদেবার্তার মাধ্যমে পাঠানো হয়েছে।

বিষয়টি আওয়ামী লীগের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক এবং প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া শুক্রবার যুগান্তরকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন. আমাদের দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের পরামর্শে প্রধানমন্ত্রীর এই নির্দেশনা বৃহস্পতিবার আমরা আনুষ্ঠানিকভাবে সারা দেশের তৃণমূল নেতাদের কাছে পৌঁছে দিয়েছি। কষ্টে থাকা সাধারণ মানুষের পাশে দাঁড়িয়ে সরকারের পাশাপাশি দলীয়ভাবেও ত্রাণ সহায়তা জোরদার করতে বলেছেন। আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খানও সারা দেশে জেলা-মহানগর-উপজেলা নেতাদের কাছে প্রধানমন্ত্রীর নির্দেশনা পৌঁছে দেওয়ার কথা জানিয়েছেন। জানা যায়, প্রথম দফার মতো দ্বিতীয় দফায় করোনাভাইরাস প্রাদুর্ভাবে মানুষের জীবন-জীবিকা রক্ষায় নানা পদক্ষেপ নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে ক্ষমতাসীন দলটি। কৃষকদের ধান কেটে বাড়ি পৌঁছে দিতে কৃষক লীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা কাজ করে যাচ্ছেন। যুবলীগ ও কৃষকদের ধান কাটাসহ ঢাকার করোনা রোগীদের বিভিন্ন হাসপাতালে পৌঁছে দিতে এবং করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারীদের বিনামূল্যে অ্যাম্বুলেন্সের মাধ্যমে বাসায় পৌঁছে দিচ্ছে। স্বেচ্ছাসেবক লীগ করোনা রোগীদের সহায়তায় ফ্রি অক্সিজেন সিলিন্ডার সেবা প্রদানসহ হেল্পলাইনের মাধ্যমে বিশেষজ্ঞ চিকিৎসকদের মাধ্যমে চিকিৎসা পরামর্শ কার্যক্রম শুরু করেছে। ছাত্রলীগ কৃষকদের ধান কেটে দেওয়াসহ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ও খাদ্য সহায়তা প্রদান কার্যক্রম শুরু করেছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক উপ-কমিটি ত্রাণসামগ্রীর পাশাপাশি স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী সাধারণ মানুষের পাশাপাশি সেবাদানকারী বিভিন্ন প্রতিষ্ঠানের কাছে পৌঁছে দিচ্ছে। শুক্রবার থেকে ঢাকা মহানগর আওয়ামী লীগও ত্রাণ তৎপরতা জোরদার করেছে। এ ছাড়া ছাত্রলীগ, শ্রমিক লীগ, মহিলা আওয়ামী লীগসহ বিভিন্ন সহযোগী সংগঠনগুলোও সারা দেশে অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সাধ্যমত সহায়তা প্রদান করে যাচ্ছে। এদিকে দলীয়ভাবে ত্রাণ সহায়তা জোরদার করার নির্দেশনার আগেই সরকারের পক্ষ থেকে কষ্টে থাকা দরিদ্র, দুস্থ, ভাসমান এবং অসচ্ছল মানুষকে সহায়তার লক্ষ্যে জেলা প্রশাসকদের মাধ্যমে সাড়ে ১০ কোটি টাকা বরাদ্দ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ ছাড়াও করোনা এবং প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত ৩৬ লাখ পরিবারকে ঈদের আগেই আর্থিক সহায়তারও ঘোষণা দিয়েছেন প্রধানমন্ত্রী।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
March 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!