অক্সিজেনের কোনো সঙ্কট নেই হাসপাতালগুলোতে


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২১ এপ্রিল, ২০২১ ৫:৫৬ : অপরাহ্ণ 207 Views

হাসপাতালগুলোতে কোনো অক্সিজেন সঙ্কট নেই। সরকার হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। আদালতকে এ তথ্য জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন।

গতকাল মঙ্গলবার বিচারপতি এম.ইনায়েতুর রহিম এবং বিচারপতি সরদার রাশেদ জাহাঙ্গীরের ভার্চুয়াল ডিভিশন বেঞ্চকে তিনি এ তথ্য দেন। আদালতে অ্যাডভোকেট ইশরাত হাসান করোনায় অক্সিজেন সঙ্কটরে বিষয়টি তুরে ধরেন। তিনি সীমিত সময়ের জন্য শিল্প-কারখানায় অক্সিজেন সরবরাহ বন্ধ রেখে শুধু হাসপাতাল ও মেডিকেলকলেজগুলোতে রোগীদের জন্য অক্সিজেন সরবরাহের নির্দেশনা চান। তিনি বলেন, ভারতে করোনাকালে শিল্প-কারখানায় অক্সিজেন সাপ্লাই বন্ধ রেখে শুধুমাত্র হাসপাতাল ও মেডিকেল সেন্টারে সাপ্লাই দিচ্ছে। অক্সিজেন উৎপাদনকারী প্রতিষ্ঠানগুলো ও হাসপাতালগুলোতে নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহেরও আবেদন জানান।

এ সময় অ্যাটর্নি জেনারেল এ এম আমিন উদ্দিন ও অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল মেহেদী হাসান চৌধুরী বলেন, দেশে অক্সিজেনের কোনো সঙ্কট নেই। সরকার হাসপাতালগুলোতে পর্যাপ্ত অক্সিজেন সরবরাহের জন্য সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে। কারখানাগুলোতে পর্যাপ্ত গ্যাস সরবরাহ রয়েছে।

আদালত তখন বলেন, সরকার যেহেতু অক্সিজেন সরবরাহের সর্বাত্মক চেষ্টা চালাচ্ছে ও অক্সিজেনের সঙ্কট নেই বলে জানাল সরকারপক্ষ। তাই আমরা এখন পরিস্থিতি পর্যবেক্ষণ করব। মানুষের জীবন বাঁচানো সবার আগে। প্রয়োজন হলে আদালত অবশ্যই বিষয়টি দেখবে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!