ফ্যামিলি কার্ডে ফের টিসিবির পণ্য বিক্রি শুরু


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় :১২ সেপ্টেম্বর, ২০২২ ৭:২১ : অপরাহ্ণ 176 Views

সরকারী বিপণন সংস্থা ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) ফ্যামিলি কার্ডের মাধ্যমে সারাদেশে আবারও সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রির কার্যক্রম শুরু করেছে। রবিবার সকালে এই পণ্য বিক্রির কার্যক্রম রাজধানীর তেজগাঁও বেগুনবাড়ি এলাকায় আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করেন বাণিজ্য সচিব তপন কান্তি ঘোষ। এ সময় টিসিবির চেয়ারম্যান ব্রিগেডিয়ার জেনারেল মোঃ আরিফুল হাসানসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। এ সময় বাণিজ্য সচিব বলেন, আগামীতে সাধারণ মানুষের চাহিদা বিবেচনায় নিয়ে মাসে দুবার পণ্য বিক্রি করা যায় কি না বিষয়টি ভেবে দেখছে সরকার। শুধু তা-ই নয়, টিসিবির মাধ্যমে এক কোটি পরিবারকে খাদ্য সহায়তা দেয়া হচ্ছে। আর এ থেকে উপকৃত হচ্ছেন প্রায় ৫ কোটি মানুষ। টিসিবির কার্যক্রম অব্যাহত রাখতে সরকারকে বছরে প্রায় ৫ হাজার ২০০ কোটি টাকা ভর্তুকি দিতে হচ্ছে।

ফ্যামিলি কার্ডধারী একজন ক্রেতা ৫৫ টাকা দরে এককেজি চিনি, ৬৫ টাকা দরে সর্বোচ্চ দুই কেজি মসুর ডাল, ১১০ টাকা দরে দুই লিটার তেল ও ২০ টাকা কেজি দরে দুই কেজি পেঁয়াজ কিনতে পারছেন। ঢাকায় প্রায় ৩০০ ডিলার এবং দেশব্যাপী ৩ হাজার ৫০০ ডিলারের মাধ্যমে মাসব্যাপী এই বিক্রি কার্যক্রম অব্যাহত রাখার ঘোষণা দিয়েছে টিসিবি।

এদিকে,উদ্বোধনীর প্রথম দিনেই ডিলারদের দোকানগুলোতে ক্রেতাদের উপচেপড়া ভিড় দেখা গেছে। অনেকে লাইন ধরে টিসিবির পণ্য ডিলারদের কাছ থেকে সংগ্রহ করছেন। কার্ডের বাইরে কারও কাছে পণ্য বিক্রি করা হচ্ছে না। এ কারণে নগরীর আরও বিপুল সংখ্যক খেটে খাওয়া সাধারণ মানুষ টিসিবির এই খাদ্য সহায়তা থেকে বঞ্চিত হচ্ছেন। আগামীতে যাতে আরও মানুষকে ফ্যামিলি  কার্ডের আওতায় নিয়ে আসা যায় সে ব্যাপারে দাবি রয়েছে নগরবাসীর। টিসিবির এই বিক্রি কার্যক্রমের ফলে ভোগ্যপণ্যের বাজারে ইতিবাচক প্রভাব পড়বে মনে করছেন সংশ্লিষ্টরা।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!