নারী উদ্যোক্তাদের নিয়ে বান্দরবানে উই হাটবাজার


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৫ এপ্রিল, ২০২৩ ৯:২৯ : পূর্বাহ্ণ 268 Views

বান্দরবানে দেশীয় পন্য নিয়ে নারী উদ্যোক্তাদের সংগঠন “উইমেন ই-কমার্স এন্ড ট্রাস্ট (উই)” উদ্যোগে ২ দিনব্যাপী উই হাটবাজার মেলা শুরু হয়েছে।শুক্রবার (১৪ এপ্রিল) প্রথমবারের মত বান্দরবান লেডিসক্লাব মিলনায়তনে পহেলা বৈশাখ ও ঈদ উপলক্ষে এ মেলা শুরু হয়েছে।মেলায় বান্দরবান জেলার সাতটি উপজেলায় দেশীয় পন্য নিয়ে কাজ করা নারী উদ্যোক্তারা নিজেদের পন্যের স্টল দিয়েছেন। স্টলগুলোতে স্থান পেয়েছে কলা গাছের আঁশের সুতায় তৈরি বিভিন্ন ধরণের পন্য,মাটির তৈরি জিনিসপত্র,দেশীয় তৈরি পোষাক,দৈশীয় অলংকার,হস্তশিল্পের জিনিসপত্র।

উদ্যোক্তা নিশু’স ক্লোজেটের স্বত্বাধিকারী রওশান নিশমা বলেন,হাটবাজার মেলার মতো উদ্যোগে স্থানীয় পর্যায়ের নারী উদ্যোক্তারা আরও উদ্ভুদ্ধ হবে।এই মেলা দেশীয় পন্য উৎপাদন ও প্রসারে ভূমিকা রাখবে।ছোট্ট ছোট্ট পরিসরে এমন মেলা স্থানীয় উদ্যোক্তাদের সম্ভাবনার খাত তৈরি করবে।

নারী উদ্যোক্তাদের সংগঠন “উইমেন ই-কমার্স এন্ড ট্রাস্ট (উই) বান্দরবান জেলা কো-অডিনেটর ফাতেমা বিনতে আলম রিমা বলেন,নারীদের স্বাবলম্বী করে তোলা,কর্মসংস্থান তৈরি,দেশীয় পণ্যের প্রসার এবং তৃনমুল পর্যায়ে উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যেই উই হাটবাজার মেলার আয়োজন।মেলা আয়োজনে সার্বিক সহযোগিতা এবং ভেন্যু ব্যবহারের সুযোগ দেবার জন্য জেলা প্রশাসক ও লেডিস ক্লাবকে ধন্যবাদ জানিয়েছেন।

প্রসঙ্গত,ঈদ উপলক্ষে দেশজুড়ে ‘উই হাটবাজার’ মেলার আয়োজন করছে নারী উদ্যোক্তাদের সংগঠন উইমেন অ্যান্ড ই-কমার্স (উই) ট্রাস্ট। আগামী শনিবার থেকে শুরু হতে যাওয়া দুই দিনের এ মেলা দেশের ৬৪টি জেলায় একসঙ্গে আয়োজন করা হবে।মেলায় দেশের সব জেলার সফল নারী উদ্যোক্তাদের পণ্য সরাসরি পরখ করে কেনার সুযোগ মিলবে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!