নিষিদ্ধ পলিথিনের অবাধ ব্যাবহার প্রতিরোধ এর লক্ষ্য নিয়ে বান্দরবানে মোবাইল কোর্ট


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় :২৭ ডিসেম্বর, ২০২২ ১১:২০ : অপরাহ্ণ 150 Views

পরিবেশের ভারসাম্য রক্ষায় নিষিদ্ধ পলিথিনের অবাধ ব্যাবহার প্রতিরোধ এর লক্ষ্য নিয়ে বান্দরবান পৌরসভার বাজার এলাকায় মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) পরিবেশ অধিদপ্তর ও বান্দরবান জেলা প্রশাসন কর্তৃক বান্দরবান বাজার এলাকায় সরকার ঘোষিত নিষিদ্ধ পলিথিন ব্যবহার এর বিরুদ্ধে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।মোবাইল কোর্টের নেতৃত্ব দেন জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.সাজ্জাদ জাহিদ রাতুল ও নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রবীর বিশ্বাস।

পরিবেশ অধিদপ্তরের সহকারী পরিচালক,মো.ফখর উদ্দিন চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন।পরিদর্শক মো.আশফাকুর রহমানসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ও সাংবাদিকরা এসময় উপস্থিত ছিলেন।

অভিযানে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (সংশোধিত-২০১০) এর সংশ্লিষ্ট ধারা অমান্য করায় বান্দরবান বাজার এর মীম স্টোর এর মালিক মো.সেলিম কে চার হাজার টাকা জরিমানা করা হয় এবং ৬১ কেজি নিষিদ্ধ পলিথিন ব্যাগ জব্দ করা হয়।

পরিবেশ অধিদপ্তর বান্দরবান কার্যালয়ের সহকারী পরিচালক মো.ফখর উদ্দিন চৌধুরী জানান,সরকার ২০০৩ সাল থেকে পরিবেশ বিপর্যয় রোধ করার লক্ষ্য নিয়ে পলিথিন ব্যাবহার ও বাজারজাত নিষিদ্ধ করেছে।অপচনশীল পলিথিন পরিবেশের উপর মারাত্মকভাবে বিরূপ প্রভাব ফেলে যার কারনে পরিবেশ এর ভারসাম্য হুমকির সম্মুখিন হয়ে পরেছে।তিনি জানান, পরিবেশ এর ভারসাম্য রক্ষায় এই ধরনের মোবাইল কোর্ট আগামীতেও অব্যাহত থাকবে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!