এই মাত্র পাওয়া :

সাড়ে ৫ হাজার মানুষের জলসংকট নিরসনে ৭ প্রকল্প


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২০ মে, ২০২০ ৬:০৯ : পূর্বাহ্ণ

পার্বত্য জেলা বান্দরবানের প্রত্যন্ত অঞ্চলের প্রায় সাড়ে পাঁচ হাজার মানুষের পানীয় জলের সংকট নিরসনে ৭টি প্রকল্প বাস্তবায়ন করছে বান্দরবান জনস্বাস্থ্য প্রকৌশল বিভাগ। এসব প্রকল্প বাস্তবায়নে ব্যয় হবে প্রায় ২ কোটি টাকা।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের অর্থায়নে বান্দরবানের সুয়ালক, টংকাবতী, কুহালং ও সদর ইউনিয়নে জিএফএস প্রযুক্তির এই প্রকল্পগুলো বাস্তবায়ন হচ্ছে।

সোমবার সকালে বান্দরবানের সুয়ালক ইউনিয়নের মাঝের পাড়ায় পার্বত্য মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই প্রকল্প কাজের উদ্বোধন করেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক শামীম হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান একে এম জাহাঙ্গীর, লা পরিষদের সদস্য লক্ষী পদ দাস, জেলা পরিষদের সদস্য মোজাম্মেল হক বাহাদুর, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সোহরাব হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, বান্দরবানে প্রত্যন্ত এলাকায় পানীয় জলের সংকটের কারণে হাজার হাজার মানুষ কষ্ট পাচ্ছে। এসব এলাকায় বিশুদ্ধ জলের সংকট রয়েছে। এ সংকট নিরসনের লক্ষ্যে স্থানীয় প্রযুক্তিতে জিএফ এস এর মাধ্যমে পাহাড়ে ঝিরি ঝরণা থেকে পানি লোকালয়ে সরবরাহ করা হবে। প্রকল্পগুলো বাস্তবায়ন হলে প্রত্যন্ত এলাকার মানুষ পানীয় জলের সংকট থেকে মুক্তি পাবে।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
May 2020
M T W T F S S
« Apr    
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  

error: কি ব্যাপার মামা !!