এই মাত্র পাওয়া :

সংকট সমাধান নয়, সংকট তৈরিতে পারদর্শী বিএনপি- জনসাধারণের মত!


সিএইচটি টাইমস অনলাইন প্রকাশের সময় :২৯ জুলাই, ২০১৯ ৪:৪০ : অপরাহ্ণ

সারা দেশে ডেঙ্গুর বিস্তার-মৃত্যুসহ বিভিন্ন ইস্যু নিয়ে গুজব ও গণপিটুনি, দেশের বিস্তীর্ণ অঞ্চল বন্যায় আক্রান্ত হওয়া- ইত্যাদি বিষয়ে সৃষ্ট সংকট সমাধানে কোনো উল্লেখযোগ্য তৎপরতা না রেখে, এসব নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে বিএনপি। এর ফলে দলটির রাজনৈতিক চরিত্র নিয়ে জনসাধারণে মাঝে ক্ষোভের সঞ্চার হয়েছে।

তারা বলছেন, বিএনপি শুধু নিজেদের স্বার্থে বিভিন্ন কথা বললেও সাধারণ মানুষের সমস্যা নিয়ে কিছুই করছে না। রাজনৈতিক দল হিসেবে জনগণের প্রতি কোনোরকম দায়বদ্ধতা নেই বিএনপির। দলটির কার্যক্রম শুধু বেগম জিয়ার মুক্তি আদায় ও ক্ষমতায় যাওয়ার পরিকল্পনায় সীমাবদ্ধ। অথচ সীমাবদ্ধতা থাকার সত্ত্বেও সরকার চলমান সকল সংকট নিয়ে সাধ্যমতো কাজ করছে। সেক্ষেত্রে বিএনপির অভিযোগ ও মিথ্যাচার জনগণের কাছে অগ্রহণযোগ্য বলেও মনে করছেন তারা। যার কারণে বিএনপির রাজনৈতিক কর্মসূচি ও দাবির প্রতি জনগণের কোনোরকম সমর্থন নেই বলেও মন্তব্য করেছেন তারা।

দেশের চলমান সংকট ও সরকারের ভূমিকায় বিএনপির মিথ্যাচার, গা-জ্বালা বিষয়ে কিছুটা বিরক্তি প্রকাশ করে রাজধানীর মোহাম্মদপুর এলাকার একজন ব্যবসায়ী আবুল মনসুর বলেন, কিছু দেশবিরোধী চক্র দেশের বিভিন্ন সংকট নিয়ে মিথ্যাচার ও গুজব ছড়াচ্ছে। সরকার কিন্তু সর্বাত্মক চেষ্টা করছে গুজব দমন করে জনগণের মাঝে শান্তি ফিরিয়ে আনতে। এছাড়া বন্যার ক্ষয়-ক্ষতি কমিয়ে আনাসহ ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াতে সব রকমের চেষ্টা করছে। অথচ বিএনপি শুধু শুধু প্রতিদিন সরকারকে দোষ দেয়। আর তাদের সকল দাবি-দাওয়া কেবল বেগম জিয়া কেন্দ্রিক।

তিনি আরো বলেন, নিজেদের স্বার্থের বাইরে দলটি কিছু চিন্তা করতে পারে না। অথচ দেশের সংকটকালীন মুহূর্তে রাজনৈতিক দল হিসেবে কিন্তু বিএনপি জনগণের পাশে দাঁড়াতে পারতো। এতে তাদের হারানো জনপ্রিয়তা ফিরে পাওয়ার সম্ভাবনা ছিলো। কিন্তু কাজের কাজ বাদ দিয়ে সারাদিন সরকারের পেছনে লেগে থাকার কারণে দলটি আজকে ব্যর্থ রাজনৈতিক দলে পরিণত হয়েছে।

বিষয়টিকে ভিন্নভাবে ব্যাখ্যা করে দিনাজপুর জেলার ফুলবাড়ি উপজেলার নতুন বাজার এলাকার বাসিন্দা খলিল উদ্দিন মণ্ডল বলেন, দেশ এগিয়ে যাক, এটা তো সকলেরই চাওয়া। আজকে দেশ কিছুটা সংকটে পড়েছে। এই সংকট কিছুটা প্রাকৃতিক কারণ আর কিছুটা মিথ্যাচারীদের কারণে সৃষ্টি হয়েছে। বন্যায় ক্ষতি হচ্ছে, অন্যদিকে একটি দলের ছড়ানো মিথ্যাচারে সারা দেশে মানুষ প্রাণ হারাচ্ছে। এগুলো মেনে নেয়া যায় না। বিএনপিকে উদ্দেশ্য করে খলিল বলেন, রাষ্ট্র গঠনে অবদান না রাখতে পারলে দয়া করে আপনারা (বিএনপি-জামায়াত) কৃত্রিম সংকট সৃষ্টি করবেন না। সমস্যা সমাধানের চেয়ে প্যাঁচ লাগিয়ে দিতে পারলে আপনারা বেশি খুশি হন। এই অভ্যাস ছাড়ুন।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
January 2019
M T W T F S S
« Dec    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!