এই মাত্র পাওয়া :

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে প্রস্তুতির নির্দেশনা


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২৩ জানুয়ারি, ২০২১ ৯:৪৯ : অপরাহ্ণ

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে ৪ ফেব্রুয়ারির মধ্যে প্রস্তুতি নেওয়ার নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। যেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের পরবর্তী নির্দেশনা দেওয়ার সঙ্গে সঙ্গেই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো খুলে দেওয়া যায়।

শুক্রবার রাতে গাইডলাইনসহ এ বিষয়ে একটি নির্দেশনা জারি করা হয়। নির্দেশনায় বিদ্যালয় খুলে দেওয়ার পর কীভাবে প্রতিষ্ঠান পরিচালিত হবে, সংশ্লিষ্টদের অবগতির জন্য তার বিস্তারিতও তুলে ধরে হয়েছে।

নির্দেশনায় বলা হয়, স্কুল, কলেজ, উচ্চ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদের জানানো যাচ্ছে, এখন আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার প্রস্তুতি সম্পন্ন করতে হবে। তবে করোনাকালে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে শিক্ষার্থী, শিক্ষক-কর্মচারীদের স্বাস্থ্য সুরক্ষা। সেই লক্ষ্যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে প্রস্তুত করার জন্য গাইডলাইন তৈরি করা হয়েছে।

সবাইকে সঙ্গে নিয়ে গাইডলাইন অনুযায়ী আগামী ৪ ফেব্রুয়ারির মধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করতে হবে। আমরা যেন ঊর্ধ্বতন কর্তৃপক্ষের আদেশ পাওয়া মাত্রই খুলে দিতে পারি।

এতে আরও বলা হয়, শুধু করোনাকালীন সমস্যা মোকাবিলাই নয়, ‘মুজিববর্ষ’ উপলক্ষেও এখনই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোকে স্থায়ীভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন, স্বাস্থ্যসম্মত, নিরাপদ ও আনন্দময় প্রতিষ্ঠান হিসেবে গড়ে তোলার ব্যবস্থা নিতে হবে। বিষয়টি খুবই জরুরি।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
March 2021
M T W T F S S
« Feb    
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!