এই মাত্র পাওয়া :

প্রাথমিকের শিক্ষার্থীরা স্কুল খুললে জামা জুতার টাকা পাবে


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১১ ফেব্রুয়ারি, ২০২১ ১২:২৬ : পূর্বাহ্ণ

স্কুল খুললে জামা জুতার টাকা পাবে প্রাথমিকের শিক্ষার্থীরা। যদিও করোনার প্রাদুর্ভাবে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। এ জন্য সরকারি প্রাথমিক বিদ্যালয় পুনরায় খুললে জামা-জুতা কেনার অর্থ পাবে শিক্ষার্থীরা। কিডস অ্যালাউন্স হিসেবে প্রত্যেক শিক্ষার্থীকে এক হাজার টাকা করে দেয়া হবে বলে জানিয়েছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মো: জাকির হোসেন।
গতকাল সোমবার মন্ত্রণালয়ের কক্ষে নগদের মাধ্যমে দেশের আটটি উপজেলায় উপবৃত্তি প্রদান কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা জানান। প্রতিমন্ত্রী জাকির হোসেন বলেন, করোনা পরিস্থিতির কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় শিক্ষার্থীদের জামা-জুতা কেনার জন্য কিডস অ্যালাউন্স বাবদ এক হাজার টাকা দেয়ার কথা থাকলেও তা দেয়া সম্ভব হয়নি। আমরা সব শিক্ষার্থীদের তথ্য যুক্ত করেছি। বিদ্যালয় খুললে নগদের মাধ্যমে শিক্ষার্থীদের কাছে এ অর্থ পৌঁছে দেয়া হবে।
তিনি আরো বলেন, এখন থেকে নগদের মাধ্যমে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের উপবৃত্তির অর্থ প্রদান করা হবে। আজ ৮টি উপজেলার ৮৬ হাজার ৫২ জনের গত তিন মাসের উপবৃত্তি দেয়ার মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করা হলো। পর্যায়ক্রমে দেশের সব জেলায় নগদের মাধ্যমে উপবৃত্তির অর্থ পাঠানো হবে। গত তিন মাস বাবদ প্রত্যেক শিক্ষার্থীকে ৪৫০ টাকা করে দেয়া হবে।
এ সময় আরো উপস্থিত ছিলেন মন্ত্রণালয়ের সচিব জি এম হাসিবুল হোসেন, প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক এ এম মনসুর আলম প্রমুখ।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
March 2021
M T W T F S S
« Feb    
 1
2345678
9101112131415
16171819202122
232425262728  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!