বান্দরবানের ডায়রিয়া আক্রান্ত এলাকায় ফিল্ড হাসপাতাল


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৫ জুন, ২০২১ ২:২১ : অপরাহ্ণ

বান্দরবানের আলীকদমের ডায়রিয়া আক্রান্ত এলাকায় সেনাবাহিনীর উদ্যোগে ফিল্ড হাসপাতাল (অস্থায়ী হাসপাতাল) স্থাপন করে সেখানে রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে।হাসপাতালগুলোতে ডায়রিয়া আক্রান্ত ১০ জন রোগী ভর্তি আছে। এছাড়া হাসপাতাল থেকে মেডিকেল টিমের সদস্যরা আক্রান্ত বিভিন্ন পাড়ায় গিয়ে লোকজনদের চিকিৎসা সেবা দিচ্ছে। দুর্গম কুরুকপাতা ইউনিয়নে বর্তমানে আক্রান্ত এলাকায় স্বাস্থ্যবিভাগের দুটি ও সেনাবাহিনীর একটি মেডিকেল টিম কাজ করছে।

সোমবার (১৪জুন) বিকেলে মেডিকেল টিমের সদস্যরা সেনাবাহিনীর সহায়তায় হেলিকপ্টারের মাধ্যমে সেখানে যাওয়ার পর ফিল্ড হাসপাতাল স্থাপন করে তারা চিকিৎসা সেবা দিচ্ছে। বর্তমানে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে এসেছে বলে স্বাস্থ্য বিভাগের  কর্মকর্তারা জানিয়েছেন।
সিভিল সার্জন ডা. অংসৈ প্রু মারমা জানিয়েছেন, আক্রান্ত এলাকায় মেডিকেল টিমের সদস্যরা কাজ করার পর সেখানে পরিস্থিতির কিছুটা উন্নতি হয়েছে। সেখানে ডেপুটি সিভিল সার্জন এর নেতৃত্বে স্বাস্থ্য বিভাগের দুটি মেডিকেল টিম কাজ করছে। পর্যাপ্ত ওষুধ নিয়ে যাওয়া হয়েছে সেখানে।
উল্লেখ্য, বান্দরবানের আলীকদম উপজেলার দুর্গম কুরুকপাতা ইউনিয়নে গত কয়েকদিন থেকে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা যাওয়ায় সেখানে এ পর্যন্ত ৮ জন মারা গেছে বলে স্থানীয় জনপ্রতিনিধিরা জানিয়েছেন। তবে স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে ৪ জন মারা যাওয়ার কথা বলা হচ্ছে।
সেনাবাহিনীর কর্মকর্তারাও ৪ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে মারা যাওয়ার কথা জানিয়েছেন। কুরুকপাতা ইউনিয়নের ইউপি চেয়ারম্যান ক্রাতপুং ম্রো জানিয়েছেন সোমবার পর্যন্ত ইউনিয়নের ৪, ৫ ও ৬ নং ওয়ার্ডের ৫টি পাড়ায় এ পর্যন্ত ডায়রিয়া আক্রান্ত হয়েছে ৮ জন মারা গেছেন। এরা সবাই বয়স্ক। এছাড়া শিশু নারী ও আক্রান্ত হয়েছে ওই এলাকায়।
ডায়রিয়ায় মারা যাওয়ার আতঙ্কে অনেকেই পাড়া ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছে। তারা এখন চিকিৎসাসেবা নিতে পাড়ায় চলে আসছে বলে ইউপি চেয়ারম্যান জানিয়েছেন।
সেনাবাহিনীর আলীকদম জোনের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মঞ্জুরুল হাসান জানিয়েছেন, আক্রান্ত এলাকায় দাঁড়িয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনীর উদ্যোগে একটি ফিল্ড হাসপাতাল স্থাপন করে রোগীদের চিকিৎসা সেবা দেওয়া হচ্ছে। এ হাসপাতাল থেকে সব ধরনের ঔষধ সহ বিভিন্ন সহায়তা দেয়া হচ্ছে স্থানীয়দের।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
August 2021
M T W T F S S
« Jul    
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  

error: কি ব্যাপার মামা !!