আলীকদমে ১ মিনিটের বাজারে ফ্রিতে সবজি পেল নিম্ন আয়ের সাধারণ মানুষরা


অনলাইন প্রেসক্লাব প্রকাশের সময় :১৭ মে, ২০২০ ৭:২৮ : অপরাহ্ণ 574 Views

আলীকদম উপজেলায় সেনাবাহিনী উদ্যোগে চালু হলো ১ মিনিটের বাজার। মাত্র এক মিনিটেই মানুষ বিনামূল্যে চালসহ নিজেদের প্রয়োজনীয় বাজার সংগ্রহ করলেন। সাধারণ মানুষও কোনও প্রকার ঝামেলা ছাড়াই বিনামূল্যে প্রয়োজনীয় পণ্য পেয়ে উচ্ছ্বাসিত। রবিবার(১৭মে) সকালে আলীকদম সরকারী উচ্চ বিদ্যালয়ের মাঠে সাজানো হয় পুরো বাজার।

পুরোপরি সামাজিক দূরত্ব নিশ্চিত করে সকাল ৯.৩০ মিনিটে চালু হওয়া এই বাজার ৯.৩১ মিনিটের মধ্যেই শেষ হয়। প্রবেশ পথে ছিল জীবাণুনাশক বুথ ও হাত ধোয়ার ব্যবস্থাও। এই সময়ে সাধারণ মানুষ তাদের প্রয়োজনীয় বাজার কোনও প্রকার ঝামেলা ছাড়াই সংগ্রহ করেন। যেখানে টেবিলে সাজানো ছিল চাল, আলু, ঢেঁরশসহ নানা ধরণের সবজি।

সেনাবাহিনী জানায় ২৪ পদাতিক ডিভিশনের নির্দেশনা ও আলীকদম সেনা জোন কর্তৃক ১ মিনিটের বাজার নামে এই আয়োজন করা হয়। নামে বাজার হলেও এ বাজার থেকে প্রতিবন্ধী, অসহায় ও দুস্থ ব্যক্তিদেরকে মধ্যে নয় প্রকার দ্রব্যসামগ্রী প্রদান করা হয় বিনামূল্যে। সেনাবাহিনীর পক্ষ থেকে এ ধরনের আয়োজন ভবিষ্যতে অব্যাহত থাকবে বলে জানানো হয়।

বাজার করতে আসা লোকজন বলেন, করোনার কারণে সব ধরনের কাজ বন্ধ থাকায় যা অর্থ জামানো ছিল তা অনেক আগেই শেষ হয়েছে। আজ সেনাবাহিনীর পক্ষ থেকে চাল, আলু, ঢেঁরশ, বরবটি, কচুর লতি, কাঁচা মরিচ সহ নিত্য প্রয়োজনী জিনিসপত্র পেয়ে আমরা সকলে খুব খুশি।

আলীকদমের একমিনিটের বাজার উদ্বোধন করেন আলীকদম জোন কমান্ডার লেফটেন্যান্ট কর্নেল সাইফ শামীম , এছাড়াও এ সময় আরো উপস্থিত ছিলেন জোন স্টাফ অফিসার মেজর মোস্তাক ও ক্যাপটেন খালিদ রেজা।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
July 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!