বান্দরবানের লামা উপজেলার আজিজনগর এলাকায় রাতের অন্ধকারে টিসিবি পন্য লুট


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় :১২ সেপ্টেম্বর, ২০২২ ১১:১৮ : অপরাহ্ণ 253 Views

লামার আজিজনগর খাদ্য গুদাম হতে রবিবার দিবাগত রাতে ট্রেডিং কর্পোরেশন অব বাংলাদেশ (টিসিবি) মালামাল দুর্বৃত্তরা লুটে নেয়ার ঘটনা ঘটেছে।আজিজনগর খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোর্শেদুল করিম বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, দুর্বৃত্তরা কি পরিমাণ মালামাল নিয়ে গেছে তার হিসাব নিকাশ চলছে।তবে নির্ভরযোগ্য একটি সুত্র জানিয়েছে বান্দরবানের আজিজ নগর খাদ্য গুদামের সামনে থেকে ট্রাক চালককে বেধে দুর্বৃত্তরা ২২৮৬ লিটার ভোজ্য তেল লুট করেছে।

জানা যায়,টিসিবি’র মালামাল ভর্তি ট্রাকটি আজিজনগর খাদ্য গুদামের ভিতরে না রেখে রাতে রাস্তার উপরে রাখা হয়।এই সুযোগ কাজে লাগিয়ে দুর্বৃত্তরা মাস্ক পরিহিত অবস্থায় পন্যবাহী ট্রাক এর তেরপল খুলে নিয়ে পন্য লুটে নেয়।এতে করে খাদ্য গুদাম কর্মকর্তা ও পরিবহন কর্তৃপক্ষের অবহেলার বিষয়টি ফুটে উঠেছে।

লামা উপজেলা নির্বাহী অফিসার মো.মোস্তফা জাবেদ কায়সার বলেন,আমি একটু আগে (সন্ধ্যা ৬টায়) লামা হতে আজিজনগর খাদ্য গুদামে উপস্থিত হয়েছি।কি কারণে এই ঘটনা ঘটেছে তা খতিয়ে দেখা হচ্ছে।যাদের অবহেলায় এই ঘটনা ঘটেছে তাদের আইনের আওতায় আনা হবে।কি পরিমাণ মালামাল লুট হয়েছে তা হিসেব করা হচ্ছে।

তিনি আরো বলেন,এই বিষয়ে টিসিবি’র মালামাল পরিবহনের দায়িত্বরত কর্তৃপক্ষ বাদী হয়ে মামলা করবে। চট্টগ্রাম হতে টিসিবি’র মাল পরিবহনের কর্তৃপক্ষ ঘটনাস্থলে পৌঁছেছে।লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেন, আজিজনগর পুলিশ ক্যাম্পের আইসি কে ঘটনাস্থলে পাঠানো হয়েছে।

এদিকে লামা উপজেলায় বসবাসরত বিভিন্ন শ্রেনী পেশার মানুষ এই ঘটনা কে রহস্যজনক বলে মন্তব্য করেছেন।রবিবার আনুমানিক দুপুর দুইটার সময় চট্টগ্রাম থেকে রওনা হওয়া পন্যবাহী গাড়ি দিবাগত রাত দেড়টার সময় কেনও আজিজনগর পৌঁছালো এই প্রশ্ন জুড়ে দিয়েছেন এসব মানুষ।দরিদ্র মানুষের জন্য সরকারের দেয়া টিসিবি এর মতো একটি সরকারি প্রতিষ্ঠান এর পন্য লুটের বিষয়টি দুঃখজনক বলেও অভিহিত করেন সচেতনমহল।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
July 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!