শিরোনাম: রোটারি ক্লাব অব বান্দরবানের নতুন নেতৃত্বঃ সভাপতি আনিসুর রহমান সুজন-সেক্রেটারী সায়ীদুল ইসলাম জুয়েল ধুতরাঙ্গ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ড.এফ দীপংকর মহাথের এর ঝুলন্ত মরদেহ উদ্ধার একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন বীর বাহাদুর বান্দরবানে কেএনএফের আরও ৫ সহযোগী গ্রেপ্তার বান্দরবানে সদর উপজেলা ক্রীড়া সংস্থা এর কমিটি পুনর্গঠন সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত বান্দরবান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ প্রচার করে অর্থ আদায়ের চেষ্টাঃ এক সাংবাদিকের নামে মামলা উন্নত ও স্মার্ট বাংলাদেশ নিশ্চিতে সবাইকে একযোগে কাজ করতে হবেঃ বীর বাহাদুর বান্দরবানে নানা আয়োজনে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উদযাপন

সংরক্ষিত মহিলা আসনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী সাংবাদিক নাজমা সুলতানা নীলা


নিউজ ডেস্ক প্রকাশের সময় :১৯ জানুয়ারি, ২০১৯ ৬:২৪ : অপরাহ্ণ 632 Views

নতুন মন্ত্রীসভার শপথের মধ্যদিয়ে টানা তৃতীয় বারের মতো গঠিত হল নতুন সরকার। সংসদের প্রথম অধিবেশনেই সংরক্ষিত আসনের সংসদ সদস্যদের যোগদান নিশ্চিত করতে চায় দলটি।ফলে এর মধ্যেই সংরক্ষিত আসনের নারী মনোনয়ন নিয়ে তোড়জোড় শুরু করেছে আওয়ামী লীগ,আর এমপি হতে জোর চেষ্টা-তদবির করছেন অনেক নারী নেত্রী।এর মধ্যে ঢাকার সংরক্ষিত মহিলা আসনে আলোচনায় রয়েছেন বিশিষ্ট সমাজসেবী ও নারী নেত্রী সাংবাদিক নাজমা সুলতানা নীলা।তিনি গত শুক্রবার বিকেলে আওয়ামীলীগের দলীয় কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন। এসময় উপস্থিত ছিলেন, অনলাইন সম্পাদক পরিষদের আহবায়ক ও আজকের ডাক এর সম্পাদক আবুল কালাম আজাদ, অনলাইন সম্পাদক পরিষদের যুগ্ম আহবায়ক আজগর আলি মানিক,তদন্ত চিত্রের সম্পাদক জিয়াউর রহমান, সিনিয়র সাংবাদিক সোহাগ আরেফিন সহ অনেকে।নাজমা সুলতানা নীলা আওয়ামীলীগের রাজনীতির সাথে যুক্ত ছিলেন ছাত্রজীবন থেকেই।কর্মজীবনে এসেও আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করছেন এই নারী নেত্রী।দলের প্রয়োজনে একজন সংগঠক হিসেবে তিনি সব সময় আওয়ামীলীগের কর্মীদের একত্রিত করে সকল প্রকার দলীয় কর্মসূচি পালনের মাধ্যমে দায়িত্বশীলতার পরিচয় দিয়েছেন। এছাড়া জাতীয় সংসদ নির্বাচনগুলোতে তিনি মহিলাদের সংগঠিত করে দলের দেয়া দায়িত্ব যথাযথভাবে পালন করেছেন অত্যন্ত সফলতার সাথে।
আওয়ামীলীগ যখন রাষ্ট্র ক্ষমতার বাহিরে ছিল তখনও তিনি জীবনের ঝুঁকি নিয়ে সরকার বিরোধী আন্দোলনে মাঠে সক্রিয় ছিলেন।শুধু তাই নয়, সামাজিক কর্মকান্ডে বিশেষ অবদানের জন্য তিনি স্বর্ণ পদকসহ একাধিক সম্মাননাও পেয়েছেন।
নাজমা সুলতানা নীলা ঢাকা থেকে প্রকাশিত পাঠকপ্রিয় অনলাইন পত্রিকা পিপলস নিউজ টুয়েন্টিফোর ডট কম এর সম্পাদক ও প্রকাশক এবংঅনলাইন সম্পাদক পরিষদের যুগ্ম আহবায়ক হিসেবেও দায়িত্ব পালন করছেন।এছাড়াও নাজমা সুলতানা নীলা বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ছাত্র ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক ও নোটারী ক্লাব অফ ঢাকা স্কলার্স এর ডিরেক্টর হিসেবে দায়িত্ব পালন করছেন এবং ২০০৪ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত বেরাইদ ইউনিয়ন আওয়ামীলীগ এর মহিলা সম্পাদিকাও ছিলেন।
দলের প্রতি নিবেদিত আওয়ামীলীগের এই নারী সক্রিয় কর্মীকে সংরক্ষিত মহিলা আসনের এমপি করার দাবী জানিয়েছেন বিভিন্ন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবি সংগঠনের নেতাকর্মীরা।মনোনয়নের ব্যাপারে জানতে চাইলে নাজমা সুলতানা নীলা জানান,দলের জন্য পরীক্ষিত নেত্রীদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবশ্যই মুল্যায়ন করবেন। মনোনয়ন পেতে আমি অনেক বেশি আশাবাদী। তবুও দল যে সিদ্ধান্ত নেবে তাই মেনে নিবো। যদি সুযোগ পাই তবে নারীর অধিকার নিয়ে কাজ করব।একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ মোট আসন পেয়েছে ২৫৭টি। প্রতি ৬ আসনে একজন করে সংরক্ষিত মহিলা এমপি নির্বাচিত করার বিধান আছে। সে হিসেবে আওয়ামী লীগ পায় ৪৩টি আসন। জাতীয় পার্টি ২২ এমপির বিপরীতে আসন পায় ৪টি। মহাজোটের অন্যান্য দলের ৬টি বা তার বেশি আসন না পাওয়ায় এককভাবে কেউ সংরক্ষিত আসনে মহিলা এমপির মনোনয়ন দিতে পারবেন না।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
July 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!