শিরোনাম: রোটারি ক্লাব অব বান্দরবানের নতুন নেতৃত্বঃ সভাপতি আনিসুর রহমান সুজন-সেক্রেটারী সায়ীদুল ইসলাম জুয়েল ধুতরাঙ্গ বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ড.এফ দীপংকর মহাথের এর ঝুলন্ত মরদেহ উদ্ধার একাডেমিক ভবন নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন বীর বাহাদুর বান্দরবানে কেএনএফের আরও ৫ সহযোগী গ্রেপ্তার বান্দরবানে সদর উপজেলা ক্রীড়া সংস্থা এর কমিটি পুনর্গঠন সংক্রান্ত আলোচনা সভা অনুষ্ঠিত বান্দরবান জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদকের বিরুদ্ধে সংবাদ প্রচার করে অর্থ আদায়ের চেষ্টাঃ এক সাংবাদিকের নামে মামলা উন্নত ও স্মার্ট বাংলাদেশ নিশ্চিতে সবাইকে একযোগে কাজ করতে হবেঃ বীর বাহাদুর বান্দরবানে নানা আয়োজনে শ্রী শ্রী জগন্নাথদেবের রথযাত্রা উদযাপন

গাজী নজরুলের হাতে ধানের শীষ সঠিক নাকি ভুল!


নিউজ ডেস্ক প্রকাশের সময় :২৬ ডিসেম্বর, ২০১৮ ৪:৫৮ : অপরাহ্ণ 550 Views

নির্বাচনের দিনক্ষণ ঘনিয়ে আসার বেশ আগে থেকেই প্রার্থী বাছাই নিয়ে প্রস্তুতি শুরু করে রাজনৈতিক দলগুলো। বিভিন্ন আসনে চলতে থাকে জরিপ, নেয়া হতে থাকে কর্মীদের মতামত। তবে নির্বাচন সন্নিকটে আসার সাথে সাথে মনোনয়ন বাণিজ্য ও দেশবিরোধী তৎপরতার অভিযোগও উঠে কোনো কোনো গোষ্ঠীর বিরুদ্ধে।

ইতোমধ্যে দেশের দলগুলো বিদ্যমান আসনগুলোতে তাদের প্রার্থী নির্ধারণ করেছে। জানা যায়, নিবন্ধনবিহীন দল জামায়াতে ইসলামী এবার বিএনপির প্রতীক ধানের শীষ নিয়ে নির্বাচন করবে। বিএনপি ২৫টি আসনে জামায়াত প্রার্থীর হাতে ইতোমধ্যে ধানের শীষ তুলে দিয়েছে।

অনুসন্ধানে জানা যায়, এরই ধারাবাহিকতায় সাতক্ষীরা-৪ আসনে জামায়াত নেতা গাজী নজরুল ইসলামের হাতে ধানের শীষ চলে আসে। স্থানীয় জনসাধারণ জানাচ্ছেন, নজরুল ইসলাম একজন চিহ্নিত যুদ্ধাপরাধী।

স্থানীয় মুক্তিযোদ্ধা আলমাস মিয়া জানান, গাজী নজরুল ইসলাম ছিলেন আল বদর বাহিনীর সক্রিয় সদস্য। মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে তিনি সরাসরি পাকিস্তান সেনাবাহিনীর পক্ষে অবস্থান নেন এবং বাঙালিদের ব্যাপক ক্ষতিসাধন করেন। তার নেতৃত্বে একাধিক হত্যাকাণ্ড হয়। একজন মানবতাবিরোধী অপরাধীকে মনোনয়ন দেয়ায় আমরা ক্ষুব্ধ, বিস্মিত।

স্থানীয় কলেজছাত্র রিফাত বলেন, ‘নজরুল ইসলামকে এখানকার তরুণ প্রজন্ম রাজাকার, যুদ্ধাপরাধী হিসেবেই জানে। যুদ্ধাপরাধ ও নাশকতার মামলায় তিনি একাধিকবার গ্রেফতারও হয়েছেন। মনোনয়ন পেলেও তরুণদের ভোট তিনি পাবেন না বলে আমার বিশ্বাস’।

রিফাতের বক্তব্যের সত্যতাও ওঠে আসে বিভিন্ন সূত্রের মাধ্যমে। যুদ্ধাপরাধ ও নাশকতার মামলায় তিনি কিছুদিন আগেও গ্রেফতার হন। তার বিরুদ্ধে সরকারবিরোধী রাষ্ট্রদ্রোহমূলক কর্মকাণ্ডে জড়িত থাকারও সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। এমনকি ‘দুনিয়ার নেতৃত্ব’ নামে একটি বই লিখেছেন যার মাধ্যমে তিনি জঙ্গিবাদ ও উগ্রপন্থায় উস্কানি দিয়েছেন বলেও অভিযোগ আছে। গাজী নজরুলের বিরুদ্ধে জঙ্গীবাদে মদদ দেয়ার অভিযোগ অবশ্য বেশ পুরোনো। বিএনপি জামায়াত আমলে তিনি এ অঞ্চলকে জঙ্গিবাদের ঘাঁটি হিসেবে গড়ে তোলেন।

 

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
July 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!