গাজীপুর নির্বাচনে আওয়ামী লীগের প্রধান হাতিয়ার জনসমর্থন ও দলীয় ঐক্য


প্রকাশের সময় :২২ জুন, ২০১৮ ১০:৫২ : অপরাহ্ণ 640 Views

সিএইচটি টাইমস নিউজ ডেস্কঃ-খুলনার মতো গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনেও জয়ের ব্যাপারে আশাবাদী আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জাহাঙ্গীর আলম।এরইমধ্যে শুরু হয়েছে নির্বাচনী প্রচারণা। নেতাকর্মীরা বলছেন, গাজীপুর নির্বাচনে আওয়ামী লীগের প্রধান হাতিয়ার জনসমর্থন ও দলীয় ঐক্য। কেননা, গাজীপুর সিটিতে বিগত সময়ে দলীয় নেতাদের মধ্যে কিছু মতানৈক্য পরিলক্ষিত হলেও নির্বাচনকে সামনে রেখে কেন্দ্রীয় আওয়ামী লীগের নির্দেশনায় তারা এখন ব্যাপক ঐক্যবদ্ধ হয়ে কাজ করছে।

এ প্রসঙ্গে গাজীপুর আওয়ামী লীগের একজন নেতা বলেন, গাজীপুর আওয়ামী লীগ বরাবরই ঐক্যবদ্ধ ছিলো। তবে ঐক্যে কিছু অসামঞ্জস্য থাকলেও নির্বাচনকে ঘিরে তা আরও সুদৃঢ় হয়েছে। নির্বাচনী প্রচারণার আগে ও পরে আমাদের কাছে এটিই স্পষ্ট হয়েছে যে, গাজীপুরে আমাদের জয় নিশ্চিত। জাহাঙ্গীর আলম ভাইয়ের পক্ষে ব্যাপক জনসমর্থন পাচ্ছি।

এদিকে, গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে মনোনয়নের জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বিরুদ্ধে মনোনয়ন বাণিজ্যের অভিযোগ ওঠে। পরে তারেক রহমান টাকার বিনিময়ে বিএনপি সমর্থিত মেয়র থাকা সত্ত্বেও নতুন মুখ দেয়। আর সেই রেশ ধরে বিভক্তি ছড়িয়ে পড়ে। জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনকে কেন্দ্র করে সেই বিভক্তি চরমে রূপ নিয়েছে। বিএনপির মনোনীত মেয়র প্রার্থী হাসান উদ্দিন সরকারের বিরুদ্ধে কাজ করছে দলের নেতা ও বর্তমান মেয়র আব্দুল মান্নান।

রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, মেয়র নির্বাচনে গাজীপুর আওয়ামী লীগের অবস্থা এমনিতেই পাকাপোক্ত। এরমধ্যে গাজীপুর বিএনপিতে বর্তমান মেয়র এবং মনোনীত মেয়র প্রার্থীর দ্বন্দ্ব যেভাবে নেতাকর্মীদের বিভক্ত করছে তাতে তারা একদিকে যেমন জনসমর্থন হারাবে অন্যদিকে দলের ভেতরে বড় রকমের খাদ তৈরি করবে, যাতে অনেকেই বিভ্রান্তিতে পড়বে। এমন অবস্থায় নির্বাচনে জয় অসম্ভব বলেই প্রতিয়মান হয়।

প্রসঙ্গত, গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের আনুষ্ঠানিক প্রচারণা ১৮ জুন থেকে শুরু হয়েছে। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৬ জুন।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
April 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!