এই মাত্র পাওয়া :

ব্রিটেনে টিউলিপের হ্যাট্রিক জয়


সিএইচটি টাইমস রিপোর্ট প্রকাশের সময় :১৩ ডিসেম্বর, ২০১৯ ৭:০৯ : অপরাহ্ণ

মহান বিজয়ের মাস ডিসেম্বর।এ মাসেই বাংলাদেশ স্বাধীন হয় পাকিস্তানের বর্বর শাষণের দুঃসহ করাল গ্রাস থেকে।বিজয়ের এই মাসে আরও এক জয়ের সুবাতাস পেলো লাল সবুজের বাংলাদেশ।

ব্রিটিশ নির্বাচনে টানা তৃতীয়বারের মতো জয়ী হয়েছেন বাংলাদেশি বংশোদ্ভূত ব্রিটিশ নাগরিক ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাতনি টিউলিপ রিজওয়ানা সিদ্দিক।
লন্ডনের হ্যাম্পস্টেড ও কিলবার্ন আসন থেকে ২৮ হাজার ৮০ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন লেবার পার্টির এই নেত্রী। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভের জনি লুক পেয়েছেন ১৩ হাজার ৮৯২ ভোট।গোটা বাংলাদেশের দৃষ্টি ছিলো ব্রিটেনে অনুষ্ঠিত এই নির্বাচনের দিকে।বহু অপেক্ষা শেষে কাঙ্ক্ষিত এই জয় স্বস্তি দিলো বাঙালি জাতিকে।

২০১৫ সালে একই আসন থেকে প্রথমবার পার্লামেন্ট সদস্য নির্বাচিত হন টিউলিপ সিদ্দিক।সেবার তিনি ২৩ হাজার ৯৭৭ ভোট পান তিনি। ২০১৭ সালের নির্বাচনে ৩৪ হাজার ৪৬৪ ভোট পেয়ে পুনঃনির্বাচিত হন বঙ্গবন্ধু নাতনি।

অর্থনীতির শিক্ষক ড. শফিক সিদ্দিক ও বঙ্গবন্ধু কন্যা শেখ রেহানা দম্পতির দ্বিতীয় সন্তান টিউলিপের জন্ম লন্ডনে। মাত্র ১৬ বছর বয়সে লেবার পার্টির রাজনীতিতে যুক্ত হন এই ব্রিটিশ বাংলাদেশি।এমপি নির্বাচিত হওয়ার আগে ক্যামডেনের কাউন্সিলর ছিলেন টিউলিপ।সেখানে তিনিই প্রথম বাংলাদেশি বংশোদ্ভূত নারী কাউন্সিলর।প্রসঙ্গত, বৃহস্পতিবার যুক্তরাজ্যে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়। স্থানীয় সময় রাত ১০টায় ভোট গ্রহণ শেষ হয়।এখন পর্যন্ত প্রাপ্ত ফলাফলে এগিয়ে আছে ক্ষমতাসীন কনজারভেটিভ পার্টি।

বুথ ফেরত জরিপও বলছে,৩৬৮টি আসন নিয়ে একক সংখ্যাগরিষ্ঠতা পেতে যাচ্ছে বরিস জনসনের নেতৃত্বাধীন দলটি।বিপরীতে গতবারের চেয়ে ৭১টি কমে ১৯১টি আসন নিয়ে হারতে যাচ্ছে প্রধান প্রতিদ্বন্দ্বী লেবার পার্টি।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
February 2020
M T W T F S S
« Jan    
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!