এবার বাংলাদেশ শিল্পকলা একাডেমি এর পরিচালকের দায়িত্বে জ্যোতিকা জ্যোতি


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :১৬ মার্চ, ২০২৩ ১২:৫৬ : পূর্বাহ্ণ 559 Views

বাংলাদেশ শিল্পকলা একাডেমি এর পরিচালক এর দায়িত্ব পেলেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি।সোমবার (১৩ মার্চ) জনপ্রশাসন মন্ত্রণালয় এর জারি করা এক প্রজ্ঞাপনে বিষয়টি নিশ্চিত করা হয়ে।প্রজ্ঞাপনে বলা হয়,চুক্তিভিত্তিক দুই বছরের জন্য তাকে একাডেমির পরিচালক পদে জ্যোতিকা পাল জ্যোতিকে নিয়োগ দেওয়া হয়েছে।এই পদে যোগদানের ক্ষেত্রে জ্যোতিকে একটি শর্তও মানতে হবে।

শর্তে বলা হয়েছে,অন্য কোনও প্রতিষ্ঠান বা সংগঠনের সঙ্গে যদি যুক্ত থাকেন সেটা পরিত্যাগ করতে হবে। এছাড়া অন্যান্য শর্ত-নিয়মাবলি চুক্তিপত্র অনুযায়ী নির্ধারিত হবে।

রাষ্ট্রীয় প্রতিষ্ঠানে এমন একটি দায়িত্ব পেয়ে ভীষন উচ্ছ্বসিত জ্যোতি।তবে তিনি দায়িত্বের চাপও অনুভব করছেন।এবিষয়ে জ্যোতি বলেন, ‘এটা আমার জন্য অনেক বড় একটি দায়িত্ব।আমি সবসময় চ্যালেঞ্জিং কাজ গুলো উপভোগ করি।প্রজ্ঞাপন জারি হওয়ার পর থেকেই সারাদেশের বিভিন্ন প্রান্ত থেকে মানুষ এর শুভেচ্ছা পাচ্ছি।এটা দেখে খুব ভালো লাগছে’।

প্রসঙ্গত,বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে একজন মহাপরিচালক দায়িত্ব পালন করে থাকেন।বর্তমানে এ পদে রয়েছেন লিয়াকত আলী লাকী।পরিচালক পদে থাকেন চার জন।আগামী দুই বছরের জন্য এই চার জনের একজন হিসেবে কাজ করবেন জ্যোতি।

উল্লেখ্য,জ্যোতিকা জ্যোতির ক্যারিয়ার শুরু হয় ২০০৪ সালে একটি সুন্দরী প্রতিযোগিতার মাধ্যমে। এরপর নিজেকে অভিনেত্রী হিসেবে টিভি নাটক ও সিনেমায় তুলে ধরেছেন।তার অভিনীত কয়েকটি ছবি হলো, ‘আয়না’, ‘নন্দিত নরকে’, ‘জীবনঢুলি, ‘অনিল বাগচীর একদিন’, ‘মায়া: দ্য লস্ট মাদার’, ‘রাজলক্ষ্মী ও শ্রীকান্ত’ ইত্যাদি।বর্তমানে জ্যোতির হাতে ‘অন্ত্যেষ্টিক্রিয়া’, ‘অনাবৃত’ ও ‘আগুনপাখি’ ছবির কাজ রয়েছে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
July 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!