এই মাত্র পাওয়া :

বিএনপির ইনাম আহমেদ চৌধুরী আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে,দুশ্চিন্তায় বিএনপি!


সিএইচটি টাইমস অনলাইন প্রকাশের সময় :৯ জুলাই, ২০১৯ ৪:২৮ : অপরাহ্ণ

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে জায়গা পেলেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাবেক উপদেষ্টা ইনাম আহমেদ চৌধুরী।

বিএনপিতে গুরুত্ব ও মনোনয়ন না পেয়ে নেতাদের দলত্যাগের বিষয়টি নতুন কিছু না হলেও বিএনপি চেয়ারপারসনের সাবেক উপদেষ্টার মতো একজন গুরুত্বপূর্ণ ব্যক্তির আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে যোগদান নিয়ে অসন্তোষ সৃষ্টি হয়েছে বিএনপিতে। বাড়ছে দুশ্চিন্তাও।

৭ জুলাই (রোববার) রাতে আওয়ামী লীগের দপ্তর সম্পাদক আবদুস সোবহান গোলাপ স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে ইনাম আহমেদের আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য মনোনীত হওয়ার তথ্য জানানো হয়। যিনি বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের ওপরে বই লিখেছেন- এমন বোদ্ধা ব্যক্তিকে হারিয়ে রাজনীতির মাঠে সমালোচিতও হচ্ছে বিএনপি। বলা হচ্ছে- গুণীদের ধরে রাখতে ব্যর্থ বিএনপি এভাবে ক্রমেই নিঃশেষ হতে থাকবে। ইনাম আহমেদের মতো একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে যোগদান সেই আলামতই বহন করে।

সূত্র বলছে, আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে ইনাম আহমেদের মনোনয়ন নিয়ে চিন্তায় পড়ে আছে বিএনপি। কেননা, দলের গুরুত্বপূর্ণ তথ্য তার জানা। এ সম্পর্কে নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা পরিষদের একজন সদস্য বলেন, বিষয়টি বিএনপির জন্য ভালো হলো না। কেননা, বিএনপির কৌশলগত জায়গাগুলো সম্বন্ধে ইনাম চৌধুরী ভালো মতো অবগত রয়েছেন। যা বিএনপিকে বিপাকে ফেলতে পারে।

তিনি আরও বলেন, দল চাইলেই ইনাম চৌধুরীর বিষয়ে সুবিবেচনা করতে পারতো। দলের জন্য দরকার- এমন নেতাকে অবমূল্যায়ন করে বিশেষ লাভবান হয়নি দল। বরং ক্ষতির সম্মুখীন হয়েছে।

প্রসঙ্গত, ইনাম আহমেদ চৌধুরী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে আওয়ামী লীগে যোগ দেন। তবে ওই সময়ে দলীয় কোনো পদে রাখা হয়নি তাকে। এছাড়া একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসন থেকে বিএনপির মনোনয়ন প্রত্যাশী ছিলেন ইনাম আহমেদ চৌধুরী। তবে শেষ পর্যন্ত সে আসনে ধানের শীষ প্রতীক নিয়ে মনোনয়ন পান খন্দকার আবদুল মুক্তাদির। এরপরই বিএনপির অসম্মানজনক আচরণে ক্ষোভে-অভিমানে দল ছেড়ে দেন তিনি।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
January 2019
M T W T F S S
« Dec    
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!