২১ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে ঘর ও জমি পাচ্ছে আরও ৭৪ পরিবার


নিজস্ব সংবাদদাতা প্রকাশের সময় :২০ জুলাই, ২০২২ ১:৫৮ : পূর্বাহ্ণ 169 Views

মুজিব শতবর্ষ উপলক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক বান্দরবান পার্বত্য জেলায় তৃতীয় পর্যায়ের (২য় ধাপ) জমি ও গৃহ প্রদান কার্যক্রমের শুভ উদ্বোধন বিষয় নিয়ে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং করেছে বান্দরবানের জেলা প্রশাসন।

মঙ্গলবার (১৯ জুলাই) সকালে বান্দরবানের জেলা প্রশাসক সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিং অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।এসময় জেলা প্রশাসক জানান,আগামী ২১ জুলাই বৃহস্পতিবার গণভবন প্রান্ত থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম এর উদ্বোধন করবেন।

এদিন বান্দরবান জেলায় গৃহ নির্মাণ এর তৃতীয় পর্যায়ের (২য় ধাপ) জেলার ৫টি উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৭৪টি পরিবারকে জমি ও ঘর হস্তান্তর করা হবে।এর মধ্যে বান্দরবান সদর উপজেলায়-১০টি,লামায়-৩৬টি, আলীকদম-৫টি,রুমায়-১৪টি ও রোয়াংছড়ি উপজেলায় ৯টি সহ মোট ৭৪টি হস্তান্তর করা হবে।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো.সাইফুল ইসলাম,নির্বাহী ম্যাজিষ্ট্রেট রাজিব কুমার বিশ্বাস,এ এস এম শাহ নেওয়াজ মেহেদী,বান্দরবান প্রেসক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু এবং সাধারণ সম্পাদক মিনারুল হকসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা প্রেস ব্রিফিং এ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,জেলা প্রশাসনের তথ্যানুযায়ী পার্বত্য জেলা বান্দরবানের হালনাগাকৃত ভূমিহীন ও গৃহহীন পরিবারের সংখ্যা রয়েছে ৩ হাজার ১শত ২৫টি।ইতিপূর্বে ১ম পর্যায়ে প্রধানমন্ত্রী প্রদত্ত উপহার হিসেবে ঘর পেয়েছেন ২ হাজার ১ শত ৩৪ পরিবার।২য় পর্যায়ে ৫ শত ৬৪ টি এবং ৩য় পর্যায়ের (১ম ধাপ) ২ শত ৫ টি পরিবারের মাঝে প্রধানমন্ত্রী ঘর প্রদান করা হয়।এছাড়াও প্রত্যেক পরিবারের জন্য ২ শতাংশ করে খাস জমি বন্দোবস্ত প্রদানের কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
July 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!