শিরোনাম: ৪০ হারানো মোবাইল ফোন উদ্ধার করলো ২ আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্মার্ট বান্দরবান-স্মার্ট ক্রীড়াঙ্গনঃ পুলিশ সুপার সৈকত শাহীনের উপহার পেলো কাবাডি খেলোয়াড়রা রিজিয়ন প্রীতি ক্রিকেট টুর্নামেন্ট-২৪ এর ফাইনাল খেলা ও পুরষ্কার বিতরন অনুষ্ঠিত বীর বাহাদুর স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরষ্কার বিতরন অনুষ্ঠিত পাহাড়ের বৈচিত্র্য ও সৌন্দর্য্য বিশ্ব দরবারে তুলে ধরতে বান্দরবানে হয়ে গেলো ম্যারাথন দৌড় প্রতিযোগিতা যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বান্দরবানে পালিত হলো অমর একুশে বান্দরবানে জেলা প্রশাসকের বিশেষ বিবেচনায় দ্রুত সময়ে স্থায়ী বাসিন্দা সনদ পেলেন মেধাবী শিক্ষার্থী ক্য ক্য উঁয়া মার্মা লাইব্রেরী মানুষের বাহ্যিক জ্ঞানকে আরো বেশি প্রসারিত করেঃ লেঃ কর্নেল মাহমুদুল হাসান

সড়কে শৃঙ্খলা ও দুর্ঘটনা রোধকল্পে কঠোর অভিযানে নামছে পুলিশঃ জেরিন আখতার,বিপিএম


ডেস্ক রিপোর্ট প্রকাশের সময় :২৯ জুন, ২০২২ ৪:০৫ : অপরাহ্ণ 201 Views

সড়কে শৃঙ্খলা ও দুর্ঘটনা রোধকল্পে বিশেষ সভা অনুষ্ঠিত হয়েছে।সোমবার (২৭ জুন) অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন বান্দরবান এর পুলিশ সুপার জেরিন আখতার,বিপিএম।সভায় পুলিশ সুপার বলেন,সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনা এবং দুর্ঘটনা রোধকল্পে আগামী শুক্রবার থেকে (১ জুলাই) কঠোর অভিযানে নামবে বান্দরবান জেলা পুলিশ।লক্ষ্য করছি সাম্প্রতিক সময়ে বান্দরবান জেলায় সড়ক দুর্ঘটনা বেড়েছে।সাথে অসংখ্য প্রাণহানি ঘটছে।

সড়ক দুর্ঘটনা প্রতিরোধ এবং শৃঙ্খলা ফেরাতে কঠোর অভিযান এর কোনও বিকল্প পুলিশের হাতে নাই বলে সভায় জানান পুলিশ সুপার জেরিন আখতার,বিপিএম।

সভায় পরিবহন মালিক ও চালক সমিতিগুলোকে নির্দিষ্ট কিছু নিয়ম বাস্তবায়ন করার জন্য জেলা পুলিশের পক্ষ থেকে নির্দেশনা দেওয়া হয়েছে।

পুলিশ সুপারের সম্মেলন কক্ষে এই বিশেষ সভায় পুলিশের ট্রাফিক বিভাগ, পৌরসভা,বিভিন্ন পরিবহনের চালক ও মালিক সমিতির নেতৃবৃন্দ এবং সাংবাদিকরা অংশ নেন।

সভায় বান্দরবান পৌরসভার মেয়র মোহাম্মদ ইসলাম বেবী,অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল,সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মোসলেহউদ্দীন চৌধুরী,জেলা রেডক্রিসেন্ট ইউনিটের সেক্রেটারী অমল কান্তি দাশ,শৈলশোভা সড়ক পরিবহন সমিতির সভাপতি মো.আবদুল কুদ্দুছ, বান্দরবান প্রেস ক্লাবের সভাপতি আমিনুল ইসলাম বাচ্চু,সাধারণ সম্পাদক মিনারুল হক উপস্থিত ছিলেন।

সভায় যেসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে,তার মধ্যে রয়েছে-

টমটম:-শহরে চলাচলকারী ব্যাটারিচালিত অটোরিক্সা বা টমটমে ৫ জনের বেশি যাত্রী পরিবহন না করা, ভাড়া পূণঃনির্ধারণ,চালকদের জন্য ইউনিফর্ম,২০ কিলোমিটার এর বেশি গতিতে গাড়ি না চালানো, ফিটনেস পরীক্ষার মাধ্যমে চলাচলের অনুপযোগী টমটম বাতিল ঘোষনা করা,অতিরিক্ত এলইডি লাইট অপসারন।

তিন চাকার মাহিন্দ্রা সিএনজি:-রেজিস্ট্রেশনবিহীন সবগুলো তিন চাকার গাড়ি দ্রুত রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা,ভাড়ার নির্ধারন করে তালিকা প্রকাশ।

মটর সাইকেল:-হেলমেটবিহীন মটর সাইকেল চালনা বন্ধ,মটর সাইকেল থেকে অতিরিক্ত লাইট অপসারন, হেডলাইটের উপরের অংশে কালো টেপ বা রং লাগিয়ে দেওয়া।

মাহিন্দ্র পিকআপ বা চাঁদের গাড়ি:-লাইসেন্সবিহীন চালকদের দ্বারা গাড়ি চালানো বন্ধ করা,গাড়িতে মিউজিক সিস্টেম ব্যবহার না করা,অতিরিক্ত গতিতে গাড়ি না চালানো,শহরের মধ্যে রাস্তা দখল করে গাড়ি পার্ক না করা।

ট্রাক:-ধারনক্ষমতার অতিরিক্ত মালামাল পরিবহন না করা,গাড়ির বডির বাইরে মাল বোঝাই না করা।

বাস:-নির্মাধাণীন কেন্দ্রীয় বাস টার্মিনালের কিছু অংশ সাময়িক ব্যবহার উপযোগী করার ব্যবস্থা নেবে পৌরসভা।বাস স্ট্যান্ডে জট তৈরি করে অনেকগুলো বাস দাঁড়িয়ে থাকবে না।যাত্রী ওঠানামা শেষে সেগুলো বাস টার্মিনালে চলে যাবে।

এদিকে পুলিশ এর এই উদ্যোগ কে স্বাগত জানিয়েছেন বান্দরবান এর জনসাধারণ।দীর্ঘদিন ধরে সড়কে চলাচল করা পরিবহন এর শৃঙ্খলা নিয়ে তাদের মনে প্রশ্ন তৈরি হয়েছিলো।বেপরোয়া পরিবহন চালকদের অপেশাদার সূলভ আচরণের যন্ত্রনায় অনেকে ক্ষোভ প্রকাশ করে বিভিন্ন সময় ফেসবুক কিংবা স্যোশাল মিডিয়াতে এই বিশৃঙ্খল পরিবেশ এর বিরুদ্ধে প্রতিবাদও জানাচ্ছিলেন সাধারণ মানুষ।তাদের ধারণা পুলিশ সুপার জেরিন আখতার,বিপিএম এর এমন ঘোষণায় সড়কে পরিবহন গুলো শৃঙ্খলিত হবে।

তবে বেপরোয়া চালকদের বিরুদ্ধে কঠোর আইন প্রয়োগ করারও দাবি জানিয়েছেন বান্দরবানের সুশীল সমাজ।প্রয়োজনে তাদের কে শৃঙ্খলায় ফেরাতে পরিবহন মালিকদেরও পুলিশ এর পক্ষ থেকে সতর্ক বার্তা প্রেরণ করা হউক এমনটাই দাবি তুলেছে সাধারণ মানুষ।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
February 2024
M T W T F S S
 12345
6789101112
13141516171819
20212223242526
2728293031  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!