রোয়াংছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :২০ মে, ২০২১ ৭:৫৯ : অপরাহ্ণ

রোয়াংছড়িতে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান করা হয়েছে। বৃহস্পতিবার (২০ মে) সকালে বান্দরবানের রোয়াংছড়ির তারাছা ইউনিয়নের তালুকদার পাড়ায় আগুনে ক্ষতিগ্রস্থ পরিবারের মাঝে নগদ অর্থ প্রদান করেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং।

তিনি এসময় বলেন, প্রধানমন্ত্রীর অক্লান্ত পরিশ্রমে দেশ এগিয়ে যাচ্ছে। বর্তমান সরকারের আমলে কেউ না খেয়ে মরেনি। আগামীতেও দেশের মানুষ না খেয়ে মরবে না।

তিনি আরও বলেন, ‘বাড়িতে আগুন লাগলে মানুষের জীবনে কিছুই থাকে না, তাই আমাদের আগুন নিয়ন্ত্রণের জন্য পূর্ব প্রস্তুতি রাখা প্রয়োজন। এ সময় তিনি পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পাশাপাশি পার্বত্য জেলা পরিষদ ও বিভিন্ন সামাজিক সংগঠনগুলোকে এই দুঃসময়ে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের পাশে দাঁড়ানোর আহ্বানও জানান তিনি।

এসময় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের পক্ষ থেকে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ৭০টি পরিবারকে পরিবার প্রতি নগদ ২৫ হাজার টাকা ও ৫০ কেজি করে চাল দেওয়া হয়। জেলা দুর্যোগ ও ত্রাণ শাখার পক্ষ থেকে প্রতিটি পরিবারকে ২ বান্ডেল টিন, পার্বত্য জেলা পরিষদের সদস্যদের পক্ষ থেকে একটি করে বালতি, পানির জগসহ বিভিন্ন সমাজসেবার পক্ষ থেকে গৃহস্থালিসামগ্রী প্রদান করা হয়।

অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ সুপার রেজা সরোয়ার, রোয়াংছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল জাবেদ, রোয়াংছড়ি উপজেলা চেয়ারম্যান চহাইমং মারমা, জেলা দুর্যোগ ও ত্রাণ কর্মকর্তা মো. নুরুল ইসলাম, পার্বত্য জেলা পরিষদের সদস্য লক্ষ্মীপদ দাশ, সদস্য মোজাম্মেল হক বাহাদুর, সদস্য কাঞ্চনজয় তঞ্চঙ্গ্যা, রেডক্রিসেন্ট সোসাইটি, বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আবু বিন মোহাম্মদ ইয়াছির আরাফাতসহ সরকারি বেসরকারি কর্মকর্তা ও অগিকান্ডে ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্য এবং পাড়াবাসীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ১৭ মে রাত ১টায় ভয়াবহ অগ্নিকান্ডে জেলার রোয়াংছড়ি উপজেলার তারাছা ইউনিয়নের তালুকদার পাড়ায় ৭০টি বসতবাড়ি পুড়ে ছাই হয়ে যায় এবং অগ্নিকান্ডে সব হারিয়ে খোলা আকাশের নিচে জীবনযাপন করছে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো।

ট্যাগ :

আরো সংবাদ



আর্কাইভ
June 2021
M T W T F S S
« May    
1234567
891011121314
15161718192021
22232425262728
293031  

error: কি ব্যাপার মামা !!