রাজধানীর সেন্ট্রাল হাসপাতালের গ্রেফতারকৃত তিন চিকিৎসকের মুক্তির দাবীতে বান্দরবানে মানববন্ধন


অনলাইন ডেস্ক প্রকাশের সময় :৯ জুলাই, ২০২৩ ৭:০০ : অপরাহ্ণ 364 Views

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে ভুল চিকিৎসায় মা ও নবজাতকের মৃত্যুর অভিযোগে দায়ের করা মামলায় গ্রেফতারকৃত তিন চিকিৎকের মুক্তির দাবীতে গতকাল বান্দরবান সদর হাসপাতাল চত্বরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বান্দরবান সদর হাসপাতালে কর্মরত চিকিৎসক,নার্স এর পাশাপাশি প্রাইভেট হাসপাতালের চিকিৎসকগণ এ মানববন্ধনে অংশ গ্রহণ করেন।

মানববন্ধনে বক্তাগণ বলেন,অভিযোগ প্রমানিত হওয়ার আগেই ঐ হাসপাতালের দুইজন চিকিৎসককে গ্রেফতার করা হয়েছে। বক্তারা বলেন, মধ্যরাতে রোগীর রক্তক্ষরণ বন্ধ করে রোগীর জীবন বাঁচাতে যে চিকিৎসক এগিয়ে এসেছিলেন, এ মামলায় তাকেও আসামি করা হয়েছে। চিকিৎসক নেতৃবন্দ বলেন, অচিরেই চিকিৎসক সুরক্ষা আইন এর বাস্তবায়ন করা প্রয়োজন। যাতে অভিযোগ কিংবা মিডিয়া ট্রায়াল এর ভিত্তিতে কোন চিকিৎসককে গ্রেফতার হতে না হয়। বক্তাগণ বলেন, এ মানববন্ধন কর্মসূচি চিকিৎসকদের প্রতিবাদের প্রথম পদক্ষেপ। অবিলম্বে গ্রেফতারকৃত তিন চিকিৎসককে মুক্তি দেয়া না হলে এ আন্দোলন তীব্র আকার ধারণ করতে পারে। বক্তাগণ কর্মক্ষেত্রে চিকিৎসকদের নিরাপত্তা নিশ্চিত করা, চিকিৎসা সংক্রান্ত জটিলতাকে ভুল চিকিৎসা বলা থেকে বিরত থাকা,চিকিৎসক হয়রানি বন্ধ করাসহ বিভিন্ন দাবী উত্থাপন করেন।মানববন্ধনে বান্দরবান সদর হাসপাতালের সিনিয়র কনসালন্টেন ডা.নাজনীন আহমেদ ও ডা.শাহানা রহমানসহ মেডিকেল অফিসারগণ বক্তব্য রাখেন।

রাজধানীর সেন্ট্রাল হাসপাতালে মা ও নবজাতকের মৃত্যুর ঘটনায় ভুল চিকিৎসার অভিযোগে রোগীর স্বজনের করা মামলায় ডা.মিলি,ডা.মুনা ও ডা.শাহজাদি নামে তিন চিকিৎসককে গ্রেফতার করা হয়।

ট্যাগ :

আরো সংবাদ

ফেইসবুকে আমরা



আর্কাইভ
July 2024
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  
আলোচিত খবর

error: কি ব্যাপার মামা !!